ফেনীতে স্বাস্থ্য বিভাগের সাথে স্বাস্থ্যসেবা প্রদানকারী স্টেকহোল্ডারদের সমন্বয় সভা

ফেনীতে স্বাস্থ্য বিভাগের সাথে স্বাস্থ্যসেবা প্রদানকারী স্টেকহোল্ডারদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে ফেনী সিভিল সার্জনের কার্যালয়ে সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিনের সভাপতিত্বে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ফেনী জেলা সভাপতি অধ্যাপক ডা. সাহেদুল ইসলাম কাওসার। বিশেষ অতিথি ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল খায়ের মিয়াজি, বিএমএ ফেনীর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. বিমল দাস।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

এতে ফেনী জেলার সকল উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাবৃন্দ, সার্জারি, গাইনি এবং এনেস্থেশিয় কনসালটেন্টবৃন্দ, ডায়াগনস্টিক ও হাসপাতাল মালিক সমিতির প্রতিনিধি এবং ফার্মাসিউটিক্যালস ম্যানেজার এসোসিয়েশন এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক জারিকৃত বেসরকারি হাসপাতাল/ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারসমূহ পরিচালনার আবশ্যিক শর্তাবলী দ্রুত বাস্তবায়নের জন্য নির্দেশনা দেয়া হয়। এনেস্থিসিয়া সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এনেস্থেটিক গ্যাস হ্যালোথেনের পরিবর্তে আইসোফ্লুরেন/ সেভোফ্লুরেন ব্যাবহার নিশ্চিতকরণ এবং বিএমডিসি স্বীকৃত এনেস্থেশিয়া বিশেষজ্ঞ ব্যতিত এনেস্থেশিয়া প্রদান করে অপারেশন থেকে বিরত থাকার জন্য বেসরকারি হাসপাতাল প্রতিনিধিদেরকে নির্দেশনা দেয়া হয়।
চলমান অনিবন্ধিত, লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানসমূহে পরিদর্শন কার্যক্রম জোরদারকরণ ও লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ প্রতিষ্ঠানসমূহকে বাধ্যতামূলকভাবে লাইসেন্স নবায়নের জন্য নির্দেশনা প্রদান করা হয়।
শেয়ার করুন:

Recommended For You