নরসিংদীতে বৃষ্টির জন্য নামাজ আদায়

সারা দেশেই চলছে গরমের তীব্র দাপদাহ। গরমের এই তীব্রতায় যেন শান্তি নেই কোথাও। শহর, নগর, গ্রাম, গঞ্জ সব জয়ায়গায় যেন মানুষের দম বন্ধ হবার উপক্রম। এই তীব্র দাপদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনায় নরসিংদীতে নামাজ আদায় করেছেন শত শত মুসল্লি।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

বুধবার (২৪ এপ্রিল) সকাল ১১ টার দিকে নরসিংদীর ঐতিহ্যবাহী গাবতলি ঈদগাহ ময়দানে এই নামাজ আদায় করা হয়। বৃষ্টির আশায় তীব্র গরমে আল্লাহর রহমত কামনায় করেবিশেষ নামাজ (সালাতুল ইস্তেসকা) আদায় করেছে মুসল্লিরা। ইমামতি ও দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল লতিফ খান। নামাজ হাজারো মুসলিম জনতা দু হাত তুলে চোখের পানি ঝরিয়ে মহান আল্লাহ পাকের কাছে ফরিয়াদ জানান মোনাজাত এর মাধ্যমে।

ওলামায়ে কেরামগন জানান, তীব্র দাবদাহে জনজীবন বিপর্যস্ত৷ ওষ্ঠাগত মানুষ ও পশুপাখির জীবন৷ হুমকির মুখে ফল ও ফসল৷ এসময়ে প্রয়োজন রহমতের বৃষ্টি৷ প্রিয়নবী (সা.) এমন অনাবৃষ্টিতে লোকদেরকে নিয়ে মাঠে বেরিয়ে যেতেন এবং ইস্তিসকা তথা বৃষ্টি প্রার্থনার সালাত আদায় করতেন। (বুখারি, মুসলিম)

নামাজে অংশগ্রহণ করা মুসল্লিরা জানান, তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ, ঘরে বাইরে কোথাও শান্তি নাই। সেই সাথে বিদ্যুৎ পরিস্থিতি খুবই নাজুক। তাই এমন অবস্থায় একমাত্র মহান আল্লাহ পাক ই আমাদের এই গরমের আজাব থেকে রক্ষা করতে পারে। তাই এই নামাজের অংশগ্রহন আল্লাহ পাকের কাছ ফরিয়াদ।

শেয়ার করুন:

Recommended For You