ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সারাদেশে তীব্র তাপদাহে হাঁসফাঁস উঠেছে জনজীবনে। কমছেই না তাপমাত্রার পারদ, উল্টো দিন দিন বাড়ছে তাপদাহ। বৃষ্টির আশায় প্রহর গুনছে মানুষ।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

বুধবার (২৪ এপ্রিল) সকাল ৮টায় ঝিনাইদহে বৃষ্টির জন্য প্রার্থনা করে বিশেষ নামাজ সালাতুল ইসতিসকা আদায় করেছেন স্থানীয়রা। সকালে জেলা ইমাম পরিষদের উদ্যোগে শহরের ওয়াজির আলী কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এই নামাজের আয়োজন করা হয়। নামাজ উপলক্ষে সকাল থেকেই মাঠে উপস্থিত হতে থাকেন সর্বস্তরের মুসল্লিরা। এতে শহরের বিভিন্ন এলাকায় কয়েক’শ মুসল্লি অংশ নেয়। নামাজের ইমামতি করেন শহরের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব শায়েখ মুহাম্মদ সাঈদুর রহমান। নামাজ শেষে বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়।

আরও পড়ুন খুলনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় 

নামাজে অংশ নেয়া সাধরাণ মুসল্লিরা বলেন, দীর্ঘদিন ধরে ঝিনাইদহসহ সারাদেশে বৃষ্টি নেই। তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। আল্লাহ যেন বৃষ্টির মাধ্যমে এ অবস্থা থেকে সবাইকে পরিত্রাণ করেন এটাই প্রার্থনা।

ঝিনাইদহ ইমাম পরিষদের সভাপতি সাইদুর রহমান বলেন, যখন দীর্ঘদিন বৃষ্টি হতো না, তখন নবী করিম (স.) সাহাবাদের নিয়ে যে বিশেষ সালাত আদায় করতেন, তাকে সালাতুল ইসতিসকা বলে। ইসতিসকা মানে বৃষ্টি প্রার্থনা করে আল্লাহর কাছে দোয়া করা।

শেয়ার করুন:

Recommended For You