খুলনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

খুলনা

তীব্র গরমে হাঁসফাঁস জনজীবন। প্রচণ্ড তাপদাহ, কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। একের পর এক জারি করা হচ্ছে হিট এ্যালার্ট। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে খুলনায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করা হয়েছে। 

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ অনুসরণ করুন

মঙ্গলবার সকাল ১০টায় নগরীর শহীদ হাদিস পার্কে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার উদ্যোগে এই নামাজে আদায় করা হয়। নামাজে ইমামতি করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি মাওলানা আব্দুল আউয়াল। নামাজ শেষে মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন মুসল্লিরা। সেই সঙ্গে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করা হয়। এই নামাজে ইসলামী আন্দোলনের নেতাকর্মীসহ সাধারণ মানুষও অংশ নেয়।

নামাজে অংশ নেয়া মুসল্লিরা জানান, গত কয়েকদিন ধরে খুলনায় তাপদাহ চলছে। প্রচণ্ড গরমে মানুষের নাভিশ্বাস উঠেছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। রোদে কাজ করতে গিয়ে শ্রমজীবী মানুষ হাঁপিয়ে উঠছে।
খুলনা আবহাওয়া অফিসের প্রধান কর্মকর্তা আমিরুল আজাদ জানান, ২০ এপ্রিল খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত দুই সপ্তাহ ধরেই খুলনায় ৪০ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা বিরাজ করছে। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় গরম বেশি অনুভূত হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরীর সহ-সভাপতি শেখ মুহাম্মদ নাসির উদ্দিন, মুফতি ইমরান হোসাইন, খুলনা জেলা ইমাম পরিষদের যুগ্ম সম্পাদক মাওলানা এ এফ এম নাজমুল সউদ, প্রচার সম্পাদক মোল্লা মিরাজুল হক।

শেয়ার করুন:

Recommended For You