মদিনায় ৪০ বছর ধরে বিনামূল্যে চা কফি, রুটি, খেজুর বিতরণকারীর মৃত্যু

পবিত্র মদিনায় ওমরাহ্‌ পালন কারী ও দর্শনার্থীদের  ৪০ বছর যাবত বিনা মূল্যে চা, কফি,রুটি এবং খেজুর বিতরণ কারী সিরিয়ান নাগরিক শেখ ইসমাইল আল-জাইম আবু আল-সাবা ৯৬ বছর বয়সে গতকাল মৃত্যুবরণ করেন। ৪০ বছর আগে,কুবা এভিনিউতে একটি সাধারণ বাড়িতে তিনি বসবাস করে আসছিলেন ।

তার দৃষ্টিভঙ্গি ছিল সবার আনন্দের উৎস,তিনি দীর্ঘ ৪ দশক ধরে পবিত্র মদিনায় মানুষকে সেবা করার কারণে “আইকন” হয়েছিলেন৷ মদিনায় তিনি দর্শনার্থীদের বিনামূল্যে চা, কফি, খেজুর এবং রুটি বিতরণের জন্য বিখ্যাত ছিলেন।

প্রয়াত বয়স্ক সিরিয়ান চাচা ইসমাইল, যার ডাকনাম ছিল “আবু আল-সাবা” মৃত্যুর আগে নিজের সম্পর্কে বলেছেন যে তিনি চা, কফি এবং রুটি তৈরি করে মানুষের কাছে বিনামূল্যে বিতরণ করার মধ্যে জীবনের আনন্দ খুঁজে পেয়েছেন। “আবু আল-সাবা” ভালো কাজ করার লক্ষ্যে আল্লাহর রসূলের শহর পবিত্র মদিনায় আসেন।

আবু আল-সাবা রাস্তার পাশে বসে পথচারীদের চা, কফি, খেজুর এবং রুটি ফ্রিতে বিতরণ করে আসছিলেন এবং এই কাজে তার ছেলেরা তাকে সাহায্য করতেন।

আবু আল-সাবা, ক্লান্ত না হয়ে ৪ দশকেরও বেশি সময় ধরে এই কাজ চালিয়ে যাওয়ার কারণে সাধারণ মানুষের হৃদয়ে ভালোবাসার প্রিয় মানুষ হিসেবে জায়গা করে নিয়েছেন।

শেয়ার করুন:

Recommended For You