ফেনীতে ট্রেন দুর্ঘটনা: কর্তব্যে অবহেলার  মামলায় গেটম্যান গ্রেপ্তার

ফেনীর ফাজিলপুর- মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন ক্রসিংয়ে বালুবাহী ট্রাকে ট্রেনের ধাক্কায় ৬জন নিহতের ঘটনায় দায়েরকৃত মামলায় গেটম্যান মো. সাইফুল ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
রোববার (৭ এপ্রিল) বিকেলে চট্টগ্রামের মিরসরাই উপজেলার বামন সুন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তারকৃত সাইফুল ওই উপজেলার উত্তর সোনাপুর গ্রামের মৃত শেখ মো. আনোয়ারুল আজিমের ছেলে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চট্টগ্রামের মিরসরাই উপজেলার বামন সুন্দর এলাকায় সাইফুল অবস্থান করছেন এমন খবরে ওই এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে র‌্যাবের একটি দল।
ফেনীস্থ র‍্যাব-০৭’র কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সাইফুলকে লাকসাম রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত,গত শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম রেলপথের ফেনীর মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন ক্রসিংয়ে চট্টগ্রামগামী একটি মেইল ট্রেন বালুবাহী একটি  ট্রাককে ধাক্কা দেয়। এতে ৬জন নিহত হয়। এরা হলেন, ট্রেনের ইঞ্জিনের সামনে থাকা ৩ রেলযাত্রী, ট্রাক চালক, সহকারী ও চালকের ছেলে।
এ ঘটনায় দুটি মামলা করা হয়। এতে দুর্ঘটনাস্থলের ক্রসিংয়ের দায়িত্বে থাকা গেটম্যান মো. সাইফুল ইসলাম ও মো. রাশেদ খানকে আসামি করা হয়েছে। মামলার পর আসামিরা গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যায়।
বিষয়টি নিশ্চিত করে রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) রিটন চাকমা বলেন, গেটম্যানদের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগে দুটি মামলা করা হয়েছে। তার মধ্যে আমি বাদী হয়ে একটি মামলা করেছি। এছাড়া তাদের বিরুদ্ধে দাপ্তরিক তদন্ত চলছে। অভিযুক্ত দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
শেয়ার করুন:

Recommended For You