ঈদযাত্রা নির্বিঘ্ন করতে হাইওয়ে পুলিশ আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে: অতিরিক্ত ডিআইজি 

ঈদে ঘরমুখী মানুষের গমনাগমন নির্বিঘ্ন করতে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম।
বুধবার (২৭ মার্চ) বিকালে পবিত্র মাহে রমজান ও ঈদ-উল-ফিতর ২০২৪ উপলক্ষে মহাসড়কে ঘরমুখী মানুষের যাতায়াত নির্বিঘ্ন, নিরাপদ এবং যানযট মুক্ত রাখার লক্ষে পরিবহন মালিক, শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও কমিউনিটি পুলিশিং ফোরামের সকল পর্যায়ের নেতৃবৃন্দদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম। এ সময় তিনি সকল বক্তাদের বক্তব্য গভীর মনোযোগ সহকারে শ্রবণ করেন এবং সংশ্লিষ্ট অফিসার ইনচার্জদের এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন।
হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এ সময় বলেন, কুমিল্লা রিজিয়নের অন্তর্গত ৭৯২.৫ কি:মি এলাকায় ঈদ উপলক্ষে ঘরমুখী মানুষের মহাসড়কে গমনাগমন নির্বিঘ্ন করতে হাইওয়ে পুলিশ আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক বাংলাদেশের অর্থনীতির লাইফলাইন ; তাই হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অন্তর্গত ঢাকা – চট্রগ্রাম মহাসড়কের অর্থনীতির লাইফলাইন খ্যাত ২০৬ কি:মি এলাকায় যানযট মুক্ত ও নিরবচ্ছিন্ন ট্রাফিক ব্যবস্থাপনা ঠিক রাখতে স্পেশাল ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
এছাড়াও ঢাকা – সিলেট মহাসড়কের ৩৪ কি:মি, চট্রগ্রাম – কক্সবাজার মহাসড়কের ১৫৯ কি:মি, কুমিল্লা – সিলেট মহাসড়কের ৮৬ কি:মি, কুমিল্লা – নোয়াখালী – ফেনী – লক্ষীপুর আঞ্চলিক মহাসড়কের ১৬২ কি:মি, চট্রগ্রাম – রাঙ্গামাটি ও চট্রগ্রাম খাগড়াছড়ি মহাসড়কের ৬৩.৫ কি:মি এবং কক্সবাজার – টেকনাফ মহাসড়কের ৮২ কি:মি এলাকায় ঘরমুখী মানুষের যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ করতে অহর্নিশ দায়িত্ব পালন করে যাবে। হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এ সময় আরো বলেন, ঈদ উপলক্ষে গমনাগমনের সময় কোন ঝামেলা বা বিপদ হলে সকল ভিকটিমকে হাইওয়ে পুলিশের Hello HP App এর মাধ্যমে সেবা নেওয়ার পরামর্শ প্রদান করেন। যে কোন এন্ড্রয়েড মোবাইল ফোনের প্লে স্টোরে গিয়ে Appটি ডাউনলোড করা যাবে। আপনি এই App এর মাধ্যমে ক্লিক করা মাত্র রাত্রী কালীন নিকটতম হাইওয়ে পুলিশের মোবাইল পার্টির কাছে স্বয়ংক্রিয় কল চলে যাবে এবং আপনাকে সাহায্য করতে পারবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন সুনীতি চাকমা, নির্বাহী প্রকৌশলী সড়ক বিভাগ কুমিল্লা, মুহম্মদ শামসুল আলম সরকার, অতিরিক্ত পুলিশ সুপার হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন, মোঃ শাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ফেনী, নাজমুল হাসান রাফি, অতিরিক্ত পুলিশ সুপার, কুমিল্লা জেলা, মাসুম সরদার, সহকারী পুলিশ সুপার, হাইওয়ে পুলিশ কুমিল্লা সার্কেল, জাফর উদ্দিন, সভাপতি কমিউনিটি পুলিশিং কুমিল্লা রিজিয়ন, কাজী শারমিন আউয়াল পারভেজ বাপ্পি, সাধারন সম্পাদক কমিউনিটি পুলিশিং কুমিল্লা রিজিয়ন, আবু মুছা, যুগ্ম সম্পাদক কমিউনিটি পুলিশিং কুমিল্লা রিজিয়ন, আবদুস সালাম, সাধারন সম্পাদক কুমিল্লা জেলা ট্রাক মালিক সমিতি, তাজুল ইসলাম, কার্যকরী সভাপতি কুমিল্লা জেলা বাস মালিক গ্রুপ, রকিবুল হাসান, সভাপতি কমিউনিটি পুলিশিং দাউদকান্দি হাইওয়ে থানা, আমির হোসেন মোজাম্মেল চৌধুরী, সাধারন সম্পাদক ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতি ফেনী, আবুল বাহার – সহ সভাপতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অন্তর্গত ২২ থানার অফিসার ইনচার্জ বৃন্দ এবং ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ প্রমুখ।
শেয়ার করুন:

Recommended For You