চিকিৎসককে ১০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিদপ্তরের

কৃত্রিম প্রজনন এর বিপরীতে অতিরিক্ত সেবা মূল্য নিয়ে প্রতারণা করার অভিযোগের অভিযুক্ত পশু চিকিৎসক আব্দুল মান্নানকে জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক সজল আহমেদ। এর আগে ক্ষতিগ্রস্ত খামারি আশাবুল হক পল্লী চিকিৎসক আব্দুল মান্নানকে অভিযুক্ত করে চুয়াডাঙ্গা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরে লিখিত অভিযোগ জানান।
গতকাল সহকারী পরিচালক সজল আহমেদ অভিযোগকারী খামারী ও অভিযুক্ত চিকিৎসককে তার দপ্তরে ডেকে ওই চিকিৎসককে ১০ হাজার টাকা জরিমানা করেন। দন্ডিত অর্থ থেকে পঁচিশ ভাগ টাকা ক্ষতিগ্রস্ত খামারির হাতে তুলে দেওয়া হয়।
জানা গেছে, আলমডাঙ্গার বেগুয়ারখাল গ্রামের আশাবুল হক একজন খামারী এবং এই খামারের উপর তার পরিবার অনেকাংশে নির্ভরশীল। খামারের একটি গাভীকে কৃত্রিম প্রজননের জন্য আশাবুল হক পশু চিকিৎসক আব্দুল মান্নানকে খামারে ডেকে নেন। আব্দুল মান্নান গাভীর প্রজনন সেবামূল্য বাবদ তিন হাজার টাকা নেন। পরবর্তীতে গাভী গর্ভধারণ না করলে আবারও তাকে ডাকেন এবং তিনি পুনরায় দুই হাজার পাঁচশত টাকা নেন। একই ঘটনা তৃতীয়বারের মত ঘটলে তিনি আবারও সেবামূল্য বাবদ এক হাজার পাঁচশত টাকা নেন। চিকিৎসক আব্দুল মান্নান তিন বারই ব্রাহমা সিমেন দেওয়ার কথা বলে টাকা নেন কিন্তু বাচ্চা হয় শাহিওয়াল ক্রস। চিকিৎসক আব্দুল মান্নাননের এমন প্রতারনার ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন বলে অভিযোগে জানান খামারি আশাবুল হক।
খামারি আশাবুল হক চিকিৎসক আব্দুল মান্নানের প্রতারনার এমন প্রসঙ্গ তুলে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ জানান। এর প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক সজল আহমেদ পক্ষে বিপক্ষের কথা শুনে চিকিৎসকের প্রতারনার বিষয়টি জানতে পারেন। এরপর অভিযুক্ত চিকিৎসককে ১০ হাজার টাকা জরিমানা করেন।
শেয়ার করুন:

Recommended For You