এক যুগ পরে লক্ষ্মীপুরে ৫ ইউপি’র ভোটের তফসিল ঘোষণা

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী ২৮ এপ্রিল ব্যালটের মাধ্যমে লক্ষ্মীপুর সদরে পাঁচটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। সীমানা নির্ধারণ ও মামলা জটিলতায় লক্ষ্মীপুরে ৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন হয়নি, ১২বছর ভোট দিতে না পেরে সেবা বঞ্চিত নাগরিকদের মধ্যে বেড়েছে ক্ষোভ।

ইউনিয়ন পরিষদে সেবা নিতে এসে নাগরিকরা পদে পদে হয়রানির শিকার হচ্ছেন ।এ অবস্থায় তফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ জানানোতে ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী। লক্ষ্মীপুর সদর উপজেলার বাঙ্গাখাঁ, লাহারকান্দি, চররুহিতা, দালাল বাজার ও দক্ষিণ হামছাদী ইউনিয়নে নির্বাচন হয়েছিলো ২০১১ সালে আর, কোন নির্বাচন দেখেননি এলাকাবাসি। এ কারণে, একক আধিপত্যের উপর ভিত্তি করে চলছে দাপ্তরিক সকল কাজ।

ইউনিয়ন পরিষদে সেবা নিতে এসে, পদে পদে হয়রানির শিকার হচ্ছেন নাগরিকরা। দায়িত্বরত চেয়ারম্যানরা বলছেন ,  সীমানা নির্ধারণসহ নানা জটিলতায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। তবে, এলাকাবাসী বলছেন, দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় এলাকার উন্নয়ন পিছিয়ে রয়েছে। তারা চান দ্রুত নির্বাচনের মাধ্যমে তাদের পছন্দের প্রতিনিধি দিয়ে ইউপি পরিচালিত হোক।

লক্ষ্মীপুর জেলার নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফরহাদ হোসেন জানান,সীমানা নির্ধারণ ও মামলা জটিলতায় লক্ষ্মীপুর সদর উপজেলার ছয়টি এবং কমলনগর উপজেলার তিনটি ইউনিয়নে নির্বাচন। হচ্ছে না ১২ বছর ধরে। এর আগে নির্বাচন কমিশন সচিবালয়ের (নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়) শাখা-(২)-এর সিনিয়র সচিব মোহাম্মদশাহজালালের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদগুলো হলো – লাহারকান্দি, দক্ষিণ হামছাদি, দালাল বাজার, বাঙ্গাখাঁ ও তেওয়ারীগঞ্জ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে এ পাঁচটি ইউনিয়ন পরিষদে নির্বাচন হচ্ছে না। সীমানার জটিলতা দেখিয়ে বারবার এসব ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা সংশ্লিষ্ট নির্বাচন কমিশনকে ভুল তথ্য দিয়ে নির্বাচন বন্ধ করে রাখছে।
শেয়ার করুন:

Recommended For You