রাজশাহীতে জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন

রাজশাহীতে জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন

“র্স্মাট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টি গুনে” এই প্রতিপাদ্য স্লোগান নিয়ে রাজশাহীতে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।    

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর চারঘাট উপজেলা সভাকক্ষে ৭দিন ব্যাপী পুষ্টি সপ্তাহের সূচনা হয়। উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ আশিকুর রহমান। অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, ইউএনও সাইদা খানম পুষ্টিগুনের উল্লেখযোগ্য বিষয় গুলো নিয়ে বলেন, সময়মতো “মা” দের পুষ্টিকর খাবার খেতে হবে। তাদের সন্তানদের শাররীক সুস্থতা ও সুন্দর ভবিষৎত গড়তে এর কোন বিকল্প নেই।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

মেডিকেল অফিসার ডাঃ রিয়াদ মাহমুদ্দ এর সঞ্চালনায় চারঘাট রিপোর্টার্স ইউনিটর সভাপতি সাংবাদিক ওবায়দুল ইসলাম (রবি) ও চারঘাট প্রেসক্লাবের সম্পাদক আবুল কালাম আজাদের প্রশ্নের উত্তরে চিকিৎসকরা বলেন, কোন সন্তান বিকালঙ্গ হওয়ার দুটি কারনে হয়ে থাকে। যার একটি হলো জেনেটিক এবং অপরটি হচ্ছে পুষ্টিহীনতা। এছাড়া উপজেলা মৎস্য, কৃষি ও প্রাণী সম্পদ অধীদপ্তর পুষ্টির যোগান দিতে এই উপজেলায় বেশ অবদান রাখছে।

ওই সময় উপজেলা মৎস্য অফিসার ওয়ালি উল্লাহ মোল্লাহ, কৃষি অফিসার আল হাসান মামুন, প্রানী সম্পদ অফিসার কাজি এনায়েত কবির, ডাঃ আব্দুল্লাহ আল হাদী, ডাঃ চন্দনা রানী কর্মকার, সমাজসেবা অফিসার রাসেদুজ্জামান, বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You