নদীতে বিশেষ কম্বিং অপারেশনে নিষিদ্ধ জাল আটক

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা মৎস্য অফিস ও বাংলাদেশ নৌবাহিনীর যৌথ অভিযানে বিশেষ কম্বিং অপারেশনে মৎস্য সম্পদ সুরক্ষায় নিষিদ্ধ জাল আটক করে বিনষ্ট করা হয়েছে। মঙ্গলবার(২৭ ফেব্রুয়ারী) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার সুন্দরবন সংলগ্ন মালঞ্চ নদীতে যৌথ ভাবে অভিযান পরিচালনা করে তিনটি বেহুন্দি জাল, আটটি ব্লুনেট জব্দ করা হয়।

অপরদিকে খোলপেটুয়া নদী ,ঝাঁপা, চৌদ্দ রশি এলাকায় নদীতে অভিযান পরিচালনা করে দুটি বেহুন্দি জাল ও দশটি ব্লুনেট জাল উদ্ধার করা হয়। বেহুন্দি জালের পরিমান অনুমান পাঁচ হাজার মিটার। অভিযান পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার তুষার মজুমদার, ক্ষেত্র সহকারী এম  মুজিবর রহমান, লীপ জি এম বেলাল হোসেন। নৌবাহিনীর পক্ষে উপস্থিত ছিলেন চিফ পেটি অফিসার মামুনুর রশিদ, এলএমএ এম মহিদুল ইসলাম, এলএমই এম সবুর, এ বি -৫ এম এ মামুন, কাজী সাজ্জাদ হোসেন ।

সিনিয়র উপজেলা মৎস্য অফিসার জানান, বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ এলসিভিপির মাধ্যমে যৌথভাবে অভিযান পরিচালনা করা হয়েছে। এবং আটককৃত জাল গুলি জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। বিশেষ কম্বিং অপারেশন ২০২৪ এর অংশ বিশেষ চতুর্থ ধাপে গত দুই দিন এ অভিযান পরিচালনা করা হয়।

শেয়ার করুন:

Recommended For You