দর্শনা থেকে ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তবর্তী ফুলবাড়ী এলাকা থেকে  ৮০ হাজার ইউএস ডলার ( ৭৫ লাখ ২০ হাজার টাকা) উদ্ধার করেছে বিজিবি। ডলারগুলো কাগজে মোড়ানো অবস্থায় ছিল ।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ফুলবাড়ী সীমান্ত এলাকা থেকে এসব ডলার উদ্ধার করা হয়। বিকেল ৪টায় চুয়াডাঙ্গা ৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

ইউএস ডলারগুলো রাজস্ব বিভাগে জমা রাখে চুয়াডাঙ্গা বিজিবি।

এ ঘটনায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে দর্শনা থানায় মামলা করেছে বিজিবি।

বিজিবি জানায়, চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত এলাকার ফুলবাড়ী দিয়ে চোরাচালান মালামাল পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল অবস্থান নেয় ৮৫ নম্বর পিলারের ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে।

বিজিবি আরও জানায়, ফুলবাড়ী ফাঁড়ির কমান্ডার নায়েব সুবেদার আহসান কবির ও টহল কামান্ডার নায়েক ফারুক হোসেনের নেতৃত্ব দুটি দল অবস্থান নেয়। বিজিবির টহল দল দেখতে পেয়ে চোরাকারবারির হাতে থাকা একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়।

ঘটনাস্থল থেকে ব্যাগটি উদ্ধার করার পর কাগজে মোড়ানো অবস্থায় ৮টি প্যাকেট পায়। প্যাকেটগুলো খুলে প্রত্যেকটি বান্ডেল থেকে ১০০ ইউএস ডলারের ১০০টি করে নোট পাওয়া যায়। এ ঘটনায় দর্শনা থানায় একটি মামলা রুজু করেছে বিজিবি অজ্ঞাত ব্যাক্তিকে আসামী করে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহ মো. ইশতিয়াক জানান, ‘ডলার উদ্ধারের ঘটনায় দর্শনা থানায় মামলা দায়ের করা হয়েছে। ধারণা করা হচ্ছে ডলারের চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিল।’

 

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *