লাখ লাখ মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে সরকার ব্যর্থ হয়েছে। লাখ লাখ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও, প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন। ফখরুল ইসলাম বলেন, সারদেশের মানুষ যখন দুর্যোগে হাহাকার করছে তখন দেশের মানুষকে অভুক্ত রেখে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে।

তিনি বলেন, মানুষ না খেয়ে আছে। সিলেটের ৩০ লাখ বানভাসি মানুষের জন্য সরকার মাত্র ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। অথচ পদ্মা সেতু উদ্বোধনে শত কোটি টাকা খরচ করছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সিলেটের জৈন্তাপুরে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে উপজেলার খাজার মোকাম উচ্চ বিদ্যালয়ে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল এ কথা বলেন। তিনি বলেন ২০০৪ সালের বন্যায় খালেদা জিয়া মানুষের দ্বারে দ্বারে ত্রাণ পৌঁছে দিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে ঘুরে গেছেন।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, বিএনপি জনগণের দল বলেই জনগণের কাছে এসেছে, আওয়ামী লীগ জনগণের তোয়াক্কা করে না বলে এই দুর্যোগেও তারা জনগণের পাশে নেই। ত্রাণ বিতরণে যাওয়ার আগে সিলেটে এসেই হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত করেন ফখরুল ও টুকু। বিকালে তারা নগরের বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ করেন। এসময় সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *