সরকারি রাস্তার ইট তুলে বিক্রি করলেন ইউপি সদস্য

সরকারি রাস্তার ইট তুলে বিক্রির অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। এমনই এক ঘটনা ঘটেছে সাতক্ষীরার তালা উপজেলার মাগুরা ইউনিয়নের ৮নম্বর ইউপি সদস্য প্রদীপ মণ্ডলের বিরুদ্ধে। এ ঘটনায় এলাকায় সাধারণ মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস তালার মাদরা গ্রামের একটি ইটের সোলিং রাস্তা চলাচলের অনুপযোগী হওয়ায় ৫শ মিটার হেরিংবোন্ড রাস্তাটি ৯২ লক্ষ ২৯ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে। রাস্তাটির কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সানভি ইন্টারন্যাশনাল।

এলাকাবাসী জানান, মাদরা গ্রামের পিচের রাস্তা থেকে মানিক মণ্ডলের বাড়ির পাশ দিয়ে কালিবাড়ি অভিমুখে ইটের সোলিংয়ের একটি রাস্তা ছিল। সম্প্রতি রাস্তাটি পুনর্নির্মাণের জন্য প্রদীপ ব্যানার্জীর বাড়ি পর্যন্ত মাটি কাঁটা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান কার্যক্রম শুরু করার আগেই স্থানীয় ইউপি সদস্য রাস্তার পূর্বের ইট উঠিয়ে গ্রামের কয়েকজন ব্যক্তির কাছে বিক্রি করেছেন। এই রাস্তা থেকে ইউপি সদস্য প্রায় ২১ হাজার ইট উঠিয়ে ১ লক্ষ ১৮ হাজার টাকা বিক্রি করে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেছেন বলে জানান তারা।

মাদরা গ্রামের স্মৃতি গাইন বলেন, মেম্বর প্রদীপের কাছ থেকে এই রাস্তার ইট ৬৫০০ টাকা হাজার দরে আমি কিনেছি। আমি ছাড়াও গ্রামের অনেকেই রাস্তার ইট কিনেছে। মাদরা গ্রামের বাসিন্দা কার্ত্তিক সরকার, ললিতা মণ্ডল, হৃদয় মণ্ডলসহ অনেকেই জানান, ঠিকাদার কাজ করার আগেই আমাদের মেম্বর প্রায় ২১ হাজার ইট তুলে কালি বাড়ির মাঠে রেখে বিক্রি করেছেন।

মাগুরা ইউপি চেয়ারম্যান গণেশ দেবনাথের সাথে ডব্লিউজি’র কথা হলে জানান, তিনি ইতিমধ্যে ঘটনাটি শুনেছেন। বিকেলে অভিযুক্ত ইউপি সদস্যের সাথে বসবেন। ইউপি সদস্য প্রদীপ মণ্ডলের সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে প্রতিপক্ষ ষড়যন্ত্র করছে।

তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল হক বলেন, রাস্তা সংস্কার হলে পুরাতান ইট চেয়ারম্যান মেম্বররা অন্য রাস্তায় কাজে লাগাতে পারবেন। তবে বিক্রি করার কোনো সুযোগ নেই। আমি শুনেই চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। রাস্তার ইট বিক্রি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলোচনা করে পদক্ষেপ গ্রহণ করা হবে। তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, কোনো রাস্তার পুরাতন ইট বিক্রির কোনো সুযোগ নেই। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *