শেষ বিকেলে খালেদের আলো, চতুর্থ দিনে অ্যান্টিগা টেস্ট

আড়াই দিনেই শেষ হবার সম্ভাবনা ছিল অ্যান্টিগা টেস্ট। সেখান থেকে চতুর্থ দিনে গড়ালো বাংলাদেশ-উইন্ডিজের প্রথম টেস্টের ভাগ্য। যে ম্যাচটায় ইনিংসে জয়ের প্রবল সম্ভাবনা ছিল ক্যারিবীয়দের, সেই টেস্ট সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানের দুর্দান্ত একটা জুটি দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামালো স্বাগতিকদের।

ক্যারিবীয়দের দেয়া ১৬২ রানের লিড টপকাতে নেমে দ্বিতীয় ইনিংসে ১০৯ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে ম্যাচে ফেরান সাকিব-সোহান। দুজনেই তুলে নেন অর্ধশতক। দুজনের ১২৩ রানের জুটি ভাঙার আগে সাকিব খেলেন ৬৩ রানের ইনিংস। সোহান করেন ৬৪ রান। প্রথম ইনিংসে ১০৩ রানে অল-আউট হওয়া বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান করে লিড দেয় ৮৪ রানের।

উইন্ডিজের পক্ষে রোচ নেন ৫ উইকেট। এছাড়া ৩ উইকেট নেন জোসেফ, ২ উইকেট নেন কাইল মেয়ার্স। ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই খালেদের আহমেদের বলে দিক হারায় ক্যারিবীয়রা। ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই খালেদ ১ রানে ফেরান ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটোকে। নিজের দ্বিতীয় ওভার করতে এসে আবারো উইকেট তুলে নেন খালেদ। ফেরান ২ রান করা রেয়মন রেইফারকে। ব্র্যাথওয়েট, রেইফার দুজনেই ক্যাচ দেন উইকেট-রক্ষক নুরুল হাসানের হাতে।

৩ রানে ২ উইকেট হারিয়ে দিশেহারা ক্যারিবীয়দের আরো বিপাকে ফেলেন খালেদ তার তৃতীয় ওভারে। এবার এনক্রুমাহ বোনারকে বোল্ড করে ফেরান রানের খাতা খোলার আগে। ৯ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়া দলের হাল ধরেছেন জন ক্যাম্পবেল ও জার্মেইন ব্ল্যাকউড। দুজনে মিলে দিনের বাকি সময়টায় খেলেছেন বেশ সাবধানী হয়ে। তৃতীয় দিন শেষে উইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ৪৯ রান। জয়ের জন্য প্রয়োজন আর মাত্র ৩৫ রান। জন ক্যাম্পবেল ২৮ ও জার্মেইন ব্ল্যাকউড অপরাজিত রয়েছেন ১৭ রানে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *