ইংল্যান্ডকে ১৫৯ রানের টার্গেট দিল বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষটিতে মুখোমুখি বাংলাদেশ। যেখানে টস হেরে প্রথমে ব্যাটিং নামা টাইগাররা লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান করেছে। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে খেলছে দুদল। বাংলাদেশ সময় বিকেল ৩টায় ম্যাচটি মাঠে গড়ায়।

ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ঝড়ো শুরুর পর উদ্বোধনী জুটিতে ৫৫ রান তোলেন লিটন দাস ও রনি তালুকদার। পরে অষ্টম ওভারে আদিল রশিদের বলে বিদায় নেন রনি। তিনি ২২ বলে ২৪ রান করেন। ১৩তম ওভারে লিটন দাসের ফিফটির পর বাংলাদেশ শতকের দেখা পায়। ডানহাতি এই ওপেনারের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নবম হাফসেঞ্চুরি…। ৪১ বলে তিনি ফিফটি করেন। দারুণ ব্যাটিং করা লিটন দাস অবশেষে বিদায় নিয়েছেন।

১৭তম ওভারের শেষ বলে ক্রিস জর্ডানের বলে তুলে মারতে গিয়ে ফিল সল্টকে ক্যাচ দেন তিনি। ৫৭ বলে ১০টি চার ও একটি ছক্কায় ৭৩ করেন লিটন। বিপিএল থেকে অসাধারণ ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত এদিন ৩৬ এক চার ও ২ ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন…। অধিনায়ক সাকিব আল হাসান ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। এ ম্যাচ জিতলেই ইংলিশদের হোয়াইটওয়াশ করবে টাইগাররা। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করেছে দলটি।

এ ম্যাচে বাংলাদেশ একাদশে অভিষেক হলো স্পিনার তানভির ইসলামের। এছাড়া ফিরেছেন শামীম হোসেন। তবে বাদ পড়েছেন নাসুম আহমেদ ও আফিফ হোসেন। ইংল্যান্ড একাদশ অবশ্য অপরিবর্তিত রয়েছে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, শামীম হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তানভীর ইসলাম।

ইংল্যান্ড একাদশ: ফিল সল্ট, ডেভিড মালান, মঈন আলী, জস বাটলার (অধিনায়ক/উইকেটরক্ষক), বেন ডাকেট, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, রেহান আহমেদ, আদিল রশিদ, জোফরা আর্চার।

শেয়ার করুন:

Recommended For You