বুক জোড়া লাগানো যমজ কন্যার জন্ম

বরগুনায় বুক জোড়া লাগানো যমজ কন্যা শিশুর জন্ম হয়েছে। একজনের সঙ্গে আরেকজনের পেট-বুক জোড়া লাগানো।

বুধবার (৭ জুন) বেলা সাড়ে বারোটার দিকে বরগুনা শেফা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার এন্ড হসপিটালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ডেলিভারি সম্পন্ন হয়েছে।

বরগুনার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের মধ্য কাজিরাবাদ এলাকার গার্মেন্টস কর্মী মো. বাদশার স্ত্রী মাহামুদা আক্তার এই কন্যা সন্তানদ্বয়ের জন্ম দেন।

জানা যায়, যমজ কন্যা সন্তান জন্মগ্রহণের পরে উৎসাহ-আগ্রহের কমতি থাকে না স্বজনদের। জোড়া লাগানো পেট যমজ শিশু হওয়ায় সেখানে আনন্দ কিংবা আগ্রহের পরিবর্তে নিরানন্দে পরিণত হয় পরিবারটির মধ্যে।

বুধবার সকালে মাহামুদা আক্তারকে শেফা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার এন্ড হসপিটালে ভর্তি করা হয়। বেলা সাড়ে বারোটায় পটুয়াখালী মেডিকেল কলেজের গাইনী ও শিশু বিভাগের প্রধান ডা. ফাতেমা ডরোথি এবং ডা. শিলা সিজারিয়ান অপারেশন করেন। জোড়া শিশুরা সুস্থ আছেন।

শিশুদের মামা তরিকুল ইসলাম রোকন বলেন, ভগ্নিপতি বাদশার আর্থিক অবস্থা বেশি ভালো নয়। পেট-বুক জোড়া লাগানো যমজ শিশু নিয়ে দুশ্চিন্তায় আছেন। শিশুদের আলাদা করার জন্য তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ও সহযোগিতার দাবি জানিয়েছেন।

এমবিবিএস (ঢাকা) প্রসূতি ও গাইনি রোগের বিশেষজ্ঞ ডা. জান্নতুল আলম লিমা বলেন, যমজ কন্যা শিশুর সন্তান দুটির পেট-বুক এক সাথে, আমরা বলি কনজনটিরি। শিশুরা এখনো ভালো আছে, কান্না করছে। বরগুনায় এর চিকিৎসা নেই। পরিবারের সাথে কথা বলছি, ঢাকা মেডিকেলে পাঠানো হবে।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You