শিবপুরে নদী দখল ও দুষণমুক্ত করতে সচেতনতামূলক সভা

নরসিংদী জেলার শিবপুর উপজেলায় অনুষ্ঠিত হল নদী দখল ও দুষণমুক্ত করার লক্ষ্যে জনসচেতনতামূলক সভা। নরসিংদীর উপর দিয়ে প্রবাহিত হাড়িদোয়া নদী দখল ও দুষণমুক্ত করার লক্ষ্যে এই সভার আয়োজন করা হয়।

হাড়িদোয়া নদী নরসিংদীর একটি অন্যতম নদী। জেলার পরিবেশের ভারসাম্য রক্ষায় যার গুরুত্ব অপরিসীম। এক সময়ের প্রাণ-চঞ্চল বয়ে যাওয়া নদী ময়লা আর কলকারখানার কেমিক্যালে আজ মৃত। যার জন্য নদী তীরবর্তী এলাকাসহ নরসিংদীর পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে।

শিবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (০৭ জুন) সকালে কারারচর চরসুজাপুর এলাকায় বৈশাখী স্পিনিং মিলস্-এর সামনে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিনিয়া জিন্নাত। সভাপতিত্ব করেন পুটিয়া ইউপি চেয়ারম্যান খন্দকার হাসান উল সানি এলিছ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী গিয়াসউদ্দিন, শিবপুর প্রেস ক্লাবের সভাপতি এস এম খোরশেদ আলম, ইউপি সদস্য রতন মিয়া, আমির হোসেন, রোমান পাঠান, বিশিষ্ট সমাজসেবক আলী হোসেন ফয়সাল, আনোয়ার হোসেন, বজলু মোল্লা প্রমুখ।

ইউএনও জিনিয়া জিন্নাত বলেন, নদী দখল, দূষণ বন্ধ ও নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করার লক্ষ্যে আমরা মাঠপর্যায় পর্যন্ত কাজ করছি, যাতে করে নদীর নাব্যতা ফিরিয়ে আনতে পারি। পরিবেশ ও নদী দূষণের যে কুফল রয়েছে সে সম্পর্কে মানুষকে সচেতন করতেই আজকের এই সভা। আমি মনে করি, প্রত্যকে নিজ নিজ জায়গা থেকে যদি আমরা সচেতন হই, তাহলে নদী দখল ও দুষণ রোধ করা সম্ভব হবে।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You