চলচ্চিত্র সংসদকর্মীদের নির্মিত চলচ্চিত্র উৎসব শুরু কাল

বাংলাদেশে চলচ্চিত্র সংসদ আন্দোলনের ৬০ বছর ও ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে বছরব্যাপী উদযাপনের অংশ হিসেবে আয়োজন করা হয়েছে ‘চলচ্চিত্র সংসদকর্মীদের নির্মিত চলচ্চিত্র উৎসব ২০২৩’।

গত ৬০ বছরে বাংলাদেশের চলচ্চিত্র সংসদকর্মীদের নির্মিত চলচ্চিত্রের মধ্য থেকে নির্বাচিত চলচ্চিত্র নিয়ে অনুষ্ঠিত হবে ১০ দিনব্যাপী এই উৎসব। আগামীকাল বৃহস্পতিবার (৮মে) সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে হবে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। উৎসব উদ্বোধন করবেন বরেণ্য চলচ্চিত্রকার ও চলচ্চিত্র সংসদকর্মী মসিহউদ্দিন শাকের ও সৈয়দ সালাহউদ্দিন জাকী।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। স্বাগত বক্তব্য দেবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন, শুভেচ্ছা বক্তব্য দেবেন বরেণ্য চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম। সভাপতিত্ব করবেন চলচ্চিত্র সংসদকর্মী কাইজার চৌধুরী।

কিংবদন্তি শিল্পী এস এম সুলতানের জন্মশতবর্ষের প্রতি শ্রদ্ধা জানিয়ে উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে তারেক মাসুদ নির্মিত প্রামাণ্যচিত্র ‘আদম সুরত’। আরও থাকছে মোরশেদুল ইসলাম নির্মিত ‘চাকা’। ১০ দিনব্যাপী এই উৎসবে ৪৩টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। তার মধ্যে ২২টি পূর্ণদৈর্ঘ্য সিনেমা, ১৩টি প্রামাণ্যচিত্র এবং ৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। উৎসবের প্রদর্শনী অনুষ্ঠিত হবে প্রতিদিন বেলা ৩টা, বিকেল ৫টা ৩০ মিনিট এবং সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। উৎসবটি সবার জন্য উন্মুক্ত।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You