নওগাঁয় অপসাংবাদিকতার বিরুদ্ধে মানববন্ধন

ব্যক্তিস্বার্থ হাসিল, বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন, জেলার উন্নয়ন কর্মকাণ্ডকে বিতর্কিত করা ও নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন করেছে সম্মিলিত সাংবাদিক ঐক্য ও নওগাঁ উন্নয়ন ফোরাম।

বুধবার (৭ জুন) সকাল ১০টায় নওগাঁ নওযোয়ান মাঠের সামনে এ মানববন্ধন করা হয়।

এতে জেলার ৪টি সাংবাদিক সংগঠনের ৩ শতাধিক সাংবাদিক ও উন্নয়ন ফোরামের নেতৃবৃন্ধরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা টেলিভিশন প্রিন্ট অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি সাদেকুল ইসলাম, সম্পাদক এম আর রকি, মফস্বল সাংবাদিক ইউনিয়নের সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক সোহেল রানা, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মাহবুব আলম রানা, সাধারণ সম্পাদক আলমগীর হোসাইন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অপসাংবাদিকতার নিন্দা জানিয়ে বলেন, জেলার সামগ্রিক উন্নয়ন কর্মকাণ্ডকে বিতর্কিত করতে কতিপয় সাংবাদিক বিভ্রান্তিকর সংবাদ সামাজিক ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করছে। ব্যক্তিস্বার্থ ব্যহত হওয়ায় জেলার সকল সাংবাদিকের নাম করে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

মানববন্ধনে দাবি করা হয়, মুষ্টিমেয় সাংবাদিকের অপসাংবাদিকতায় জেলার প্রকৃত সাংবাদিকদের সম্মান হানী হচ্ছে। সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে বিতর্কিত ও জেলার মর্যাদা বিনষ্ট করার নানা অপতৎরপতা ছড়াচ্ছে।

ব্যক্তিস্বার্থ নিয়ে গণমাধ্যমে মিথ্যাচার ছড়ানো, অপসাংবাদিকতার মাধ্যমে জেলার ভাবমূর্তি বিনষ্টকারীদের আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You