ঢাকা-১৭ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী যারা

বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির শেষ দিনে মনোনয়ন ফরম কিনেছেন আরও ১০ জন। এ নিয়ে মোট ২২ জন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।

প্রসঙ্গত, গত শনিবার (৩ জুন) থেকে বুধবার (৬ জুন) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আওয়ামী লীগ আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় বেঁধে দেয়া হয়।

জানা যায়, গুলশান থানা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য আরাফাত আশওয়াদ ইসলাম, মুজিবনগর বিসিএস মুক্তিযোদ্ধা অফিসার ও কর্মচারী সমিতির সভাপতি ও সাবেক সচিব মোহাম্মদ মুসা, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য মোহাম্মদ ওয়াকিল উদ্দিন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মনোনয়ন ফরম সংগ্রহকারীর তালিকায় আরও আছেন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাকির হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা মু.নজরুল ইসলাম তামিজি, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদ সদস্য মো. আবু সাঈদ, আওয়ামী যুবলীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো.আব্দুল খালেক। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক কানিজ ফাতেমা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোহাম্মদ আলী আরাফাত, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের (একাংশ) সাধারণ সম্পাদক মোহাম্মদ সিদ্দিকুর রহমান।

এছাড়াও আছেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আবদুল কাদের খান, বনানী থানা আওয়ামী লীগ সভাপতি এ, কে, এম জসিম উদ্দিন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদ সদস্য হেফজুল বারী মোহাম্মদ ইকবাল। বাংলাদের আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুল হাফিজ মল্লিক, বাংলাদেশ আওয়ামী লীগ (প্রস্তাবিত) তথ্য ও গবেষণা বিষয় উপ-কমিটির সদস্য তাহসিন মাহবুব।

আরও আছেন, বাংলাদেশ আওয়ামী লীগ সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য ফেরদৌস আহমেদ, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। বনানী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. নাছির, বনানী থানা আওয়ামী লীগের সদস্য লতা নাসির, বাংলাদেশ তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ তানভীর ইমাম, প্রয়াত আকবর হোসেন পাঠানের পুত্র রৌশন হোসেন পাঠান ও বাংলাদেশ আওয়ামী লীগ সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য ড্যানি সিডাক।

উল্লেখ্য, ১৫ মে স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন খান ফারুক। পরে তার মৃত্যুতে শূন্য হয় এই আসন।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You