ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রণক্ষেত্র, আ.লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৩০

কুমিল্লার চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রণক্ষেত্রে পরিণত হয়েছে। এতে আহত হয়েছে অন্তত ৩০ জন।

মঙ্গলবার (৬ জুন) সকালে মহাসড়কে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার পৌর এলাকায় এ ঘটনা ঘটে। এতে মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের সংসদ সদস্য মুজিবুল হক এবং চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমানের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটেছে। উভয় পক্ষই দেশীয় অস্ত্র হাতে মহাসড়কে অবস্থান নিয়েছে।

জানা যায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শ্রম ও জনশক্তি বিষয়ক কমিটির সদস্য এম তমিজ উদ্দিন ভূঁইয়া সেলিম, সাবেক পৌর মেয়র উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, উপজেলা যুবলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান শাহ জালাল মজুমদারসহ পাঁচ থেকে ছয়টি পক্ষের নেতা-কর্মীরা মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চৌদ্দগ্রাম বাজারে সমাবেশের ডাক দেয়। এতে সকাল থেকে সমাবেশ স্থলে লোকজন জড়ো হতে থাকলে সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপির সমর্থকরাও জড়ো হলে মিজানুর রহমানের সমর্থকদের সাথে সংঘর্ষ বেধে যায়।

এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুইপাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে।

ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে।

কুমিল্লা জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) (চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলাম বলেন, অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। বর্তমান পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। উভয় পক্ষ মহাসড়ক ছেড়ে চলে গেছে।

শেয়ার করুন:

Recommended For You