নির্বাচনকালীন সরকার গঠনে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নির্বাচনকালীন সরকার গঠনে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত। প্রধানমন্ত্রী যখন মনে করবেন, তখন তিনি নির্বাচনকালীন একটি ছোট সরকার গঠন করবেন  ।

রোববার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে একটি প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নির্বাচনকালীন সরকারের ব্যাপারে কোনো অস্পষ্টতার সুযোগ নেই উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, সংসদে প্রতিনিধিত্বকারী জনপ্রতিনিধিদের নিয়ে নির্বাচনকালীন সরকার হবে।

ডিজিটাল নিরাপত্তা আইন প্রসঙ্গে আনিসুল হক বলেন, বিদেশি সংস্থা মতামত দেওয়ার আগেই ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করার প্রয়োজন হলে সরকার তা করবে। আগামী সেপ্টেম্বর নাগাদ ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আইনমন্ত্রী বলেন, দুর্নীতিবাজরাও দিন দিন কৌশলী হচ্ছে। তাই বিচারকদেরও বিচক্ষণ হতে হবে। তাছাড়া মামলার জট কমাতে হবে। এসব ব্যাপারে সরকার নানা পদক্ষেপ নিচ্ছে।

ভোট কেন্দ্রে গণ্ডগোল এবং এ কারণে পুরো আসনের নির্বাচন বাতিল প্রসঙ্গে অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ৯১ ধারার (এ) উপধারায় পুরো নির্বাচন বাতিলের কথাটি উল্লেখ আছে।

প্রশিক্ষণ ইনস্টিটিউটে দুর্নীতির মামলা বিচারকার্যের সঙ্গে সম্পৃক্ত বিচারকদের জন্য আয়োজিত ‘১৫০তম রিফ্রেশার কোর্স’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি নাজমুন আরা সুলতানা। এ সময় মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Recommended For You