ঢাকায় পৌঁছেছে ফারুকের মরদেহ

ঢাকায় পৌঁছেছে জনপ্রিয় চিত্রনায়ক এবং সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহ।

মঙ্গলবার (১৬ মে) সকাল ৭টা ৫০মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেই ফ্লাইটেই ঢাকায় পৌঁছায় নায়কের মরদেহ।

এর আগে মঙ্গলবার সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট ‘মিয়া ভাই’ খ্যাত অভিনেতার মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

সোমবার (১৫ মে) স্থানীয় সময় সকালে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নায়কের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

ওই দিন সন্ধ্যায় সংবাদমাধ্যমকে ফারুকের মেয়ে ফারিয়া তাবাসসুম পাঠান তুলসী জানান, সবকিছু ঠিক থাকলে অভিনেতার মরদেহ মঙ্গলবার সকাল ৮টার মধ্যে ঢাকায় পৌঁছাবে।

তিনি বলেন, এখনো বাবার জানাজার নামাজের ব্যাপারে পারিবারিক কোনো সিদ্ধান্ত হয়নি। তবে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমালিয়া ইউনিয়নে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে হাসপাতালে প্রায় দুই বছর ধরে চিকিৎসাধীন ছিলেন তিনি।

এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় আসেন নায়ক ফারুক। অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে ভূষিত হয়েছেন আজীবন সম্মাননায়।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে সারেং বৌ, লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, মিয়া ভাই, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে ইত্যাদি।

বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ছিলেন।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You