ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম ৭ কলেজের শিক্ষার্থীদের

অধিভুক্তি বাতিল করে স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কার্যক্রম শুরু করতে ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা। 

বুধবার (২৩ অক্টোবর) স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ ৩ দফা দাবি ২৪ ঘণ্টার মধ্যে মেনে না নেওয়ার প্রতিবাদে সায়েন্সল্যাব মোড় অবরোধ করেছিলেন শিক্ষার্থীরা।

এ সময় ‘ঢাবির জায়গায় ঢাবি থাক, সাত কলেজ মুক্তিপাক’ ও অন্যান্য স্লোগান দেন তারা।

বেলা ২টার আগ মুহূর্তে দাবি পূরণে নতুন করে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা দেন তারা।

আন্দোলনকারীরা বলেন, আমাদের দাবি আদায়ে আমরা ২৪ ঘণ্টা সময় নির্ধারণ করে দিয়েছিলাম। কিন্তু কর্তৃপক্ষ সেই সময় সীমিত বলে জানিয়েছেন। তাই আমরা তাদেরকে আরও ২৪ ঘণ্টা সময় নির্ধারণ করে দিচ্ছি। এর মধ্যে যদি তাাবা আমাদের দাবি মেনে নেন তাহলে ভালো। তা নাহলে আমরা আরও কঠোর কর্মসূচি ঘোষণা করবো।

দুপুর ১২টার দিকে তারা একটি মিছিল সাইন্সল্যাব হয়ে নীলক্ষেত ঘুরে ঢাকা কলেজের সামনে অবস্থান নেন। এ সময় ওই এলাকার এক পাশের সড়কে যান চলাচল স্থবির হয়ে পড়ে।

পরে বিকেল সাড়ে ৩টার দিকে আল্টিমেটাম দিয়ে সড়ক ছেড়ে দেয় শিক্ষার্থীরা।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন উদ্দিন এসব তথ্য নিশ্চিত করে জানান, ৭ কলেজের শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে ঢাকা কলেজের সামনে সড়ক সাড়ে তিন ঘণ্টা অবরোধ করে রাখে।

এক পাশের রাস্তায় যান চলাচল চলাচল করলেও তাদের অবরোধের কারণে যানজট সৃষ্টি হয়। তারা বিকেল সাড়ে তিনটার দিকে সড়ক ছেড়ে গেছেন।

তিনি আরও বলেন, জানা গেছে শনিবারের মধ্যে দাবি মেনে নেওয়ার অনুরোধ করেছেন শিক্ষার্থীরা।

 

শেয়ার করুন:

Recommended For You