আন্তর্জাতিক সাফল্যের খোঁজে ভুটান গেল কিংস

বাংলাদেশের শীর্ষ ফুটবল লিগে টানা পাঁচবার শিরোপা জিতেছে বসুন্ধরা কিংস। দেশের মাটিতে ট্রেবলসহ সম্ভাব্য সব সফলতা অর্জন করে নিজেদের অন্য উচ্চতায় নিয়ে গেছে দলটি।

তবে আন্তর্জাতিক সাফল্য এখনও অধরা রয়ে গেছে। যার খোঁজে এবার এএফসি চ্যালেঞ্জ লিগে অংশ নিচ্ছে কিংস।

আজ বাংলাদেশ সময় দুপুর দেড়টায় আসরের আয়োজক ভুটানের উদ্দেশে উড়াল দিয়েছে রোমানিয়ান কোচ ভ্যালেরিও তিতার দল।

এবারের আসরে বসুন্ধরা কিংসের গ্রুপে রয়েছে স্বাগতিক ভুটানের ক্লাব পারো এফসি, ভারতের ইস্টবেঙ্গল এবং লেবাননের নেজামাহ।

আগামী ২৬ অক্টোবর নেজামাহর বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাই পর্ব শুরু করবে কিংস। পরের ম্যাচে তারা মুখোমুখি হবে ইস্টবেঙ্গলের, ২৯ অক্টোবর।

কিছুদিন আগে এই ইস্টবেঙ্গলের প্রধান কোচ হয়েছেন কিংসের সাবেক স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন।

ব্রুজোনের হাত ধরেই এত বছর ধরে ঘরোয়া ফুটবলে ‘রাজত্ব’ করেছে বসুন্ধরা কিংস। কিংসের শক্তিমত্তা সম্পর্কে খুব ভালোভাবেই জানা আছে ব্রুজোনের। কিন্তু মাঠে এর প্রভাব পড়বে না বলেই মনে করেন তিতা। ব্রুজোনের মুখোমুখি হওয়ার আগে তিতা বললেন, ‘ফুটবলে এটা খুব স্বাভাবিক ঘটনা। এটাই ফুটবলে কোচদের জীবন। আমি এটা নিয়ে চিন্তিত নই। মাঠে আমি আর অস্কার খেলব না। দলের ফুটবলাররা খেলবে। ‘

নিজেদের লক্ষ্য ও চ্যালেঞ্জর কথা জানিয়ে তিতা বলেন, ‘আমরা এখানে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছি। কিন্তু আমাদের চ্যালেঞ্জ লিগের প্রতিপক্ষ আরো শক্তিশালী। যেমন- নেজমেহর জাতীয় দলের খেলোয়াড়ই আছে ছয়জন, সঙ্গে ঘানার ভালো মানের একজন পেশাদার ফুটবলার। ইস্টবেঙ্গলও শক্তিশালী। তবে আমাদের খেলোয়াড়রা মনে করে, এটা নিজেদের মেলে ধরার দারুণ একটা মঞ্চ, কোচ হিসেবে সেটা আমার জন্যও। আমরা অবশ্যই সেখানে পরের রাউন্ডে ওঠার লক্ষ্য নিয়েই যাচ্ছি। ’

গ্রুপ চ্যাম্পিয়ন সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে। তিন গ্রুপ রানার্স আপের সেরা একটি দলেরও সেই সুযোগ থাকবে। আগের মৌসুমগুলোর চেয়ে কিংসে এবার পরিবর্তন অনেক। সবচেয়ে বড় পরিবর্তন অবশ্যই ব্রুজোনের চেয়ারে তিতা। আন্তর্জাতিক সাফল্যের খোঁজেই কোচ পরিবর্তন করেছে কিংস। এখন দেখার পালা সেই সফলতার দেখা মেলে কিনা।

শেয়ার করুন:

Recommended For You