ইবির সামনে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

ইবির সামনে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৪টা থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন এবং কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করেন। প্রায় আধা ঘণ্টা ধরে চলা এই অবরোধে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
বুধবার (২৫ সেপ্টেম্বর) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মনির হোসাইন সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করেন। বিক্ষোভে প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশগ্রহণ করেন, যাদের অধিকাংশই আরবী ভাষা ও সাহিত্য বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।
জানা যায়, বুধবার বিকেলে মনির হোসাইন ক্লাস শেষে বাড়ি ফেরার পথে কুষ্টিয়া-কুমারখালি মহাসড়কে ট্রাক ও সিএনজির সংঘর্ষে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে দ্রুত কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। এই ঘটনার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শোকের পাশাপাশি নিরাপদ সড়কের দাবিতে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

বিক্ষোভকারীরা অবিলম্বে নিরাপদ সড়ক প্রতিষ্ঠার দাবি জানান। পাশাপাশি মনির হোসাইনের পরিবারের জন্য ক্ষতিপূরণ ও দায়ী ট্রাক চালকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি করেন।
শেয়ার করুন:

Recommended For You