জনগনের সাথে পুলিশের সর্ম্পক আরো দৃঢ় করতে হবে

জনগনের সাথে পুলিশের সর্ম্পক আরো দৃঢ় করতে হবে

রাজশাহীসহ সমগ্র দেশে অস্থিতি পরিবেশ এখন শান্ত। ঘটে যাওয়া ঘটনার কারনে এই জেলা শহরের আইন শৃঙ্খলা সেবা পূর্বের তুলনায় অনেক কম। সকল সমস্যার সমাধানে এখন মাত্র সময়ের অপেক্ষা। সর্বপরি জনগনের সাথে পুলিশের বন্ধৃুত্ব সর্ম্পক আরো দৃঢ় করতে হবে বলে মনে করেন, আর এমপি পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান।  

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সদ্য যোগদানকৃত আরএমপি পুলিশ কমিশনার জেলার সকল প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাথে মুক্ত আলোচনা করেন।

ওই সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর তিনি দিয়েছেন। আলোচনা সভায় আরএমপি পুলিশ কমিশনার বলেন, পুলিশের অনেক অস্ত্র লুট হয়েছে, যার মধ্যে কিছু উদ্ধার সম্ভব হলেও এখনও বেশ কিছু অস্ত্র উদ্ধারের প্রচেষ্টা চলমান রয়েছে। জেলা শহরকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে কিছু সময় লাগবে। আপরাধিদের চিহিৃত করতে সিসি ক্যামেরা গুলো লুটসহ ভেঙ্গে ফেলা হয়েছে। নতুন করে অন্তত্য ৫শত ক্যামেরা স্থাপন করেতে হবে।

শহরের ফুটপাত গুলো বে-দখলের কারনে পথচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, সরকারী-বেসরকারী চাকুরীজীবীরা সঠিক সময়ে তাদের কর্মস্থলে পৌঁছতে পারছে না। বিকল্প যানবাহন গুরো যত্রতত্র পাকিংসহ নানা সমস্যার সৃষ্টি করছে। যার সাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে গনমাধ্যমের জোড়াল ভুমিকার প্রয়োজন আছে বলে জানান, পুলিশ কমিশনার ।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

পরিশেষে পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান বলেন, অনাকাঙ্খিত ঘটনার জন্য পুলিশ সদস্যরা সাভাবিক ভাবে কাজ করতে পারছে না। জনগনও তাদের কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে। পুলিশের অনুপস্থিতির সুযোগ নিয়ে অনেক অপরাধের সৃষ্টি হচ্ছে। চাঁদাবাজি, সিনতায়, মাদক কারবারীসহ কিশোরগ্যাং এর প্রকোপ বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যে আরএমপি পুলিশ অপরাধ দমনে কাজ শুরু করেছে। সামজ থেকে মাদক নির্মূলে মূল হোতাদের অটক করে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহন করা হবে। ওই সময় আরএমপি উর্ধ্বতন কর্মকার্তা, ১২টি থানার অফিসার ইন-চার্জসহ বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You