বাংলাদেশে বিনিয়োগ পরিবেশ উন্নতি করা প্রয়োজন: দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত

বাংলাদেশে বিনিয়োগ পরিবেশ উন্নতি করা প্রয়োজন: দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত

বিনিয়োগের জন্য বাংলাদেশে বিদ্যমান বিনিয়োগ পরিবেশ উন্নতি করা প্রয়োজন জানিয়ে বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে শিল্প ক্ষেত্রে দ্বি-পাক্ষিক সম্পর্ক আগামীদিনে আরো উন্নতি করতে আগ্রহী।  তিনি শিল্পের কাঁচামাল, ভ্যাট-ট্যাক্স কমানোসহ কোরিয়ান বিনিয়োগকারীদের সহজ শর্তে ভিসা প্রদানের অনুরোধ জানান।

বুধবার (২৫ সেপ্টেম্বর) শিল্প মন্ত্রণালয়ের উপদেষ্টা আদিলুর রহমান খান-এর সাথে তাঁর অফিসকক্ষে বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক সাক্ষাতকালে এসব কথা বলেন।

সাক্ষাৎকালে শিল্প উপদেষ্টা জানান, দক্ষিণ কোরিয়া বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী। বাংলাদেশ এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে ২১ জুন ১৯৯৯ সালে দ্বি-পাক্ষিক বাণিজ্য চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ফলে দু’দেশের মধ্যে বাণিজ্য বিনিয়োগ সুরক্ষিত রয়েছে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতকে বাংলাদেশের পরিবেশ সমৃদ্ধ জাহাজ পুনঃ প্রক্রিয়াকরণ শিল্প, চামড়া শিল্প, কারু শিল্প ও হস্ত শিল্প স্থাপনে বিনিয়োগের আহ্বান জানান। তিনি শিল্প উদ্যোক্তাদের উন্নয়নের ব্যাপারে দক্ষিণ কোরিয়ার সহযোগিতা চান।
শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ সলিম উল্লাহ-সহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You