ছাত্র আন্দোলনে প্রবাসে সাজাপ্রাপ্তদের পুনর্বাসন করবে সরকার

ছাত্র আন্দোলনে প্রবাসে সাজাপ্রাপ্তদের পুনর্বাসন করবে সরকার

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে ফিরে আসা কর্মীদের পুনর্বাসনের ব্যবস্থা করবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে প্রবাসী কল্যাণ উপদেষ্টা আসিফ নজরুল এই তথ্য জানিয়েছেন।

আসিফ নজরুল বলেন, “ছাত্র-জনতার আন্দোলনে সংহতি জানিয়ে যেসব প্রবাসী নিজেদের জীবন-জীবিকা হুমকির মুখে ফেলে কারাবরণ করেছেন আমরা তাদের এই প্রতিদান মনে রেখেছি। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করব।”

তিনি বলেন, “আমরা ইতোমধ্যে ফিরে আসা ৮৭ জনকে তালিকাভুক্ত করতে পেরেছি। তাদের বাংলাদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করব। তাদের প্রতি এটা বাংলাদেশের দায় বলে আমরা মনে করি। চাকুরি হোক বা ব্যবসার উদ্যোগ হোক, মোট কথা আমাদের মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের কর্মসংস্থান করব। ”

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

তিনি আরও বলেন, “দরকার হলে বেসরকারি খাত আছে যারা মানবকল্যাণে কাজ করেন তাদের সঙ্গে যোগাযোগ করব। কারো যদি উদ্যোক্তা হওয়ার ইচ্ছা থাকে, যদি প্রয়োজন হয় গ্রামীণ ব্যাংকের বিভিন্ন উদ্যোগ রয়েছে সেখানে কাজে লাগানো যায় কিনা দেখব। এ ছাড়া, আমাদের প্রবাসী কল্যাণ ব্যাংকও রয়েছে।”

তিনি বলেন, “বোয়েসেলের মাধ্যমে দরকার হলে তাদের বিদেশে পাঠানোর চেষ্টা করব। তা সম্ভব না হলে আমরা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করব। মূল কথা হচ্ছে, আমরা তাদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করব। ”

শেয়ার করুন:

Recommended For You