পায়রা বন্দরের কার্যক্রম পরিদর্শন করলেন নৌপরিবহন উপদেষ্টা 

পায়রা বন্দরের কার্যক্রম পরিদর্শন করলেন নৌপরিবহন উপদেষ্টা 

পায়রা বন্দরের কাজ চলমান থাকবে। দেশের আমদানি পণ্যের কিছু অংশ এই বন্দরে পন্য খালাশ করে আয় বাড়ানোর ব্যবস্থা গ্রহন করা হবে, এতে অন্য বন্দরগুলোর উপরেও চাপ কমবে বলে মন্তব্য করেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দরের উন্নয়ন প্রকল্পসমূহ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে উপদেষ্টা এম সাখাওয়াত এসব কথা বলেন।

নৌপরিবহন উপদেষ্টা এম সাখাওয়াত আরও বলেন, ‘পায়রা বন্দরের নাব্যতা রক্ষায় ড্রেজিং করা প্রয়োজন। ড্রেজিং এর ব্যয় কমাতে নিজেরা আন্তর্জাতিক টেন্ডার করে ড্রেজার কিনতে হবে, নিজেদের সক্ষমতা লাগবে। বন্দরটিকে লাভজনক করতে হলে এর কানেক্টিভিটি উন্নয়ন করতে ৪ লেন রাস্তা ও রেল লাইনের কাজ দ্রুত শুরু করতে হবে। পায়রা বন্দর নির্মানে পুনর্বাসন করা হয়েছে, সেটা সন্তোষজনক করা হয়েছে। ‘

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব (ভারপ্রাপ্ত) সঞ্জয় কুমার বণিক, বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরী,সদস্য পরিমল চন্দ্র বসু (যুগ্মসচিব),সদস্য কমডোর রাজীব ত্রিপুরা,সদস্য ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ হোসেন (ট্যাজ), ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ,ক্যাপ্টেন এস এম শরিফুর রহমান (প্রকল্প পরিচালক,পাবক)সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এর আগে, পায়রা বন্দরের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। এসময় পটুয়াখালীর লালুয়া ইউনিয়নে নির্মাণাধীন ‘পায়রা বন্দর ১ম টার্মিনাল প্রকল্পের কাজের অগ্রগতি দেখে সন্তোষ জানান এবং দ্রুত কাজ সম্পন্নের নির্দেশ দেন।

শেয়ার করুন:

Recommended For You