যুক্তরাষ্ট্রে এলোপাতাড়ি গুলিতে নিহত ৪

যুক্তরাষ্ট্রে এলোপাতাড়ি গুলিতে নিহত ৪

বার্মিংহাম পুলিশ কর্মকর্তা ট্রুম্যান ফিটজেরাল্ড বলেছেন, স্থানীয় সময় শনিবার (২১ সেপ্টেম্বর) গভীর রাতে শহরের ফাইভ পয়েন্ট সাউথ এলাকার ম্যাগনোলিয়া অ্যাভিনিউতে ‘একাধিক বন্দুকধারী হঠাৎ এসে নির্বিচারে গুলিবর্ষণ শুরু করে। এই ঘটনায় কমপক্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। 

রোববার (২২ সেপ্টেম্বর) বিবিসির এক প্রতিবেদনে জানায়, একাধিক বন্দুকধারী শহরে একদল লোকের ওপর এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে। এ সময় হতাহতের ঘটনাটি ঘটে।

ফিটজেরাল্ড আরও বলেছেন, পুলিশ ঘটনাস্থলে দুজন পুরুষ ও এক নারীর মরদেহ উদ্ধার করে। চতুর্থ ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি গুলিবিদ্ধ হয়েছিলেন।

তিনি আরও জানান, বন্দুকধারীরা হতাহত ব্যক্তিদের কাছে হেঁটে গিয়েছিল নাকি গাড়ি চালিয়ে গিয়েছিল তা গোয়েন্দারা তদন্ত করছে। কোনো সন্দেহভাজনকে এখনও গ্রেপ্তার করা যায়নি।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

ফিটজেরাল্ড জানিয়েছেন, বন্দুকধারীরা পায়ে হেঁটে নাকি গাড়ি চালিয়ে এসেছিল, তা তদন্ত করে দেখছেন গোয়েন্দা কর্মকর্তারা। এখন পর্যন্ত কোনো সন্দেহভাজনকে আটক করা হয়নি। আক্রান্ত এলাকা থেকে গুলি শিকার কয়েক ডজন ব্যক্তিকে উদ্ধারের পর হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে অন্তত চারজন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

গান ভায়োলেন্স আর্কাইভের তথ্যমতে, যুক্তরাষ্ট্রজুড়ে চলতি বছর এখন পর্যন্ত ব্যাপক পর্যায়ে চার শতাধিক এলোপাতাড়ি গুলি চালানোর ঘটনা হয়েছে। ব্যাপক পর্যায়ের হামলা বলতে সে সব ঘটনাকে বোঝায়, যেখানে অন্তত চার বা তার বেশি মানুষ আহত বা নিহত হয়েছেন।

 

খবর: বিবিসি।

শেয়ার করুন:

Recommended For You