রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার, ধর্মঘট-অবরোধ চলমান

রাঙামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার, ধর্মঘট-অবরোধ চলমান

রাঙামাটি ও খাগড়াছড়িতে সহিংসতার ঘটনায় জারি করা ১৪৪ ধারা সাড়ে ৪৫ ঘণ্টা পর প্রত্যাহার করে নিয়েছে জেলা ম্যাজিস্ট্রেট (জেলা প্রশাসক) মোহাম্মদ মোশারফ হোসেন খান। তবে শহরের বিভিন্ন স্থানে সেনাবাহিনীর পাশাপাশি পুলিশ ও বিজিবি মোতায়েন রয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়।

এদিকে ১৪৪ ধারা প্রত্যাহার করলেও জেলায় দ্বিতীয় দিনের মতো রাঙামাটি পরিবহন মালিক সমিতির ধর্মঘট এবং পাহাড়িদের ডাকা ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলমান রয়েছে।

খাগড়াছড়ি ও রাঙামাটিতে পাহাড়িদের ওপর হামলা, খুন, বৌদ্ধ বিহার ও ঘরবাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ৭২ ঘণ্টার সড়ক ও নৌপথে অবরোধ ডাকে। গতকাল শনিবার থেকে শুরু হয় এই অবরোধ। ইউপিডিএফের সহযোগী সংগঠন পার্বত্য চট্টগ্রাম বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সভাপতি তনুময় চাকমা জানান, রাঙামাটি জেলায় শান্তিপূর্ণভাবে সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালিত হচ্ছে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

সকালে শহরের বনরুপা এলাকায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. শওকত ওসমান, জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, জেলা পুলিশ সুপার এসএম ফরহাদ হোসেনসহ প্রশাসনের ঊর্দ্ধতন কর্মকর্তরা। এ সময় তারা ক্ষতিগ্রস্ত ও স্থানীয়দের সঙ্গে কথা বলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় রাঙামাটি শহরে জারি করা ১৪৪ ধারা আজ রোববার সকাল ১১টা থেকে প্রত্যাহার করা হয়েছে।

শেয়ার করুন:

Recommended For You