যদি আওয়ামী লীগের মতো করি, আমাদেরও একই দশা হবে : মির্জা ফখরুল

যদি আওয়ামী লীগের মতো করি, আমাদেরও একই দশা হবে : মির্জা ফখরুল

ছাত্র-জনতার আন্দোলনে ফ্যাসিস্ট হাসিনার পতন হয়েছে। ৪ ও ৫ আগস্ট হাসিনা সরকার ২ হাজার মানুষকে হত্যা করে পালিয়েছে। ছাত্র-জনতার আন্দোলনে মুক্ত, স্বাধীন এই দেশ ততদিন স্বাধীন থাকবে যতদিন আমরা রাখতে পারব। আমরা যদি আওয়ামী লীগের মতো শুরু করি, তাহলে কি আমরা থাকতে পারব? আমাদেরও একই রকম দশা হবে। তাই সাধারণ মানুষের কাছে নিজেদের গ্রহণ যোগ্যতা বাড়াতে হবে।

বুধবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ঈদগাহ ময়দান মাঠে হরিপুর উপজেলা বিএনপির আয়োজনে সম্প্রীতি ও গণতন্ত্র রক্ষার জনসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নির্যাতনের জন্য আওয়ামী লীগ আয়নাঘর বানিয়েছিল। এই ভয়াবহ দানব ফ্যাসিবাদী হাসিনা সরকার দুই হাজার মানুষকে খুন করেছে। গুলিতে কারও হাত চলে গেছে, কারও পা চলে গেছে, কারও মাথার খুলি উড়ে গেছে।’

বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, কোনো মানুষের ওপর অন্যায়, জুলুম করবেন না। সংখ্যালঘুরা আমাদের আমানত, তাদের রক্ষা করতে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, বাবার পথ চেয়ে সন্তান অপেক্ষা করছে, বাবা ফিরে আসবে কিন্তু ফিরে আসে না। গুম, খুন, আয়নাঘর বানিয়ে বিএনপির ওপর নির্যাতন চালিয়ে শেখ হাসিনা সরকার। গোলাম আযমের ছেলে সেনা কর্মকর্তা হয়েও ছাড় পাননি।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

মির্জা ফখরুল বলেন, ‘দেশে যে বিজয় অর্জন হয়েছে, সেই বিজয় কিন্তু নষ্ট হতে দেবেন না। যে সুযোগ আসছে দেশকে সুস্থ করার, ভালো করার, সেটা যেন না হারাই।’

হরিপুর উপজেলা বিএনপির সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন। এ সময় জেলা বিএনপির সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, আব্দুল হান্নান হানু, পৌর বিএনপির সভাপতি মো. শরিফুল ইসলাম শরিফ, মহিলা দলের সভাপতি ফোরাতুন নাহার প্যারিস, জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস প্রমুখ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Recommended For You