চবিতে ভিসি নিয়োগ ও স্বাভাবিক কার্যক্রম শুরুর দাবিতে মানববন্ধন

চবিতে ভিসি নিয়োগ ও স্বাভাবিক কার্যক্রম শুরুর দাবিতে মানববন্ধন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিগত একমাসের বেশি সময় ধরে প্রশাসনিক শূন্যতার কারণে একাডেমিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। সময়মতো ক্লাস-পরীক্ষা শেষ না হওয়াতে ইতোমধ্যে সৃষ্ট সেশনজট আরো দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। বিশ্ববিদ্যালয় থেকে সেশনজট নিরসন করে, একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম পুরোপুরি সচল করতে অতিসত্বর উপাচার্য নিয়োগের দাবি করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সাধারণ শিক্ষার্থীদের ডাকা মানববন্ধনে আহ্বায়ক  ম্যানেজমেন্ট বিভাগের ১৭-১৮ সেশনের মাসুদ রানার সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।
এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের ১৮-১৯ সেশনের হাবিব উল্লাহ খালেদ বলেন, আমরা চাই দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেওয়া হোক এবং যথারীতি ক্লাস কার্যক্রম শুরু হোক।
আরবি বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিয়ামত উল্লাহ ফারাবি বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে ভিসি নিয়োগ দিয়ে আবাসিক হল সমূহ খুলে দিয়ে যথারীতি ক্লাস এবং পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে হবে। এবং স্বৈরাচারের কোন দোসর যেন নতুন করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কোন পদে আসীন না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।
আইন বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী সাব্বির হোসেন রিয়াদ বলেন, করোনার কারণে বিশ্ববিদ্যালয় দীর্ঘদিন বন্ধ ছিল, এবং আন্দোলনকে কেন্দ্র করে অনেকদিন বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। এই মুহূর্তে যদি ভিসি নিয়োগ না করে ক্লাস পরীক্ষা শুরু না করা হয় তাহলে শিক্ষার্থীরা সেশন জটের সম্মুখীন হবে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

এসময় সমাজতত্ত্ব বিভাগের নূর নবী হাসান বলেন, দীর্ঘ তিন মাসেরও অধিক সময় ধরে বিশ্ববিদ্যালয়ে ক্লাস বন্ধ থাকায় শিক্ষার্থীদের জীবন হুমকির সম্মুখীন এবং সেশন জটের শঙ্কায় হতাশাগ্রস্ত চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এমতাবস্থায় অন্তবর্তীকালীন সরকারের উচিত অতি দ্রুত  ভিসি নিয়োগ দিয়ে একাডেমিক কার্যক্রম চালু করা।
সাধারণ শিক্ষার্থীদের অভিমত বিশ্ববিদ্যালয়ে একজন যোগ্য ভিসি নিয়োগ দিয়ে হল খুলে দিয়ে একাডেমিক কার্যক্রমসহ দ্রত চালু করা অতি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। তা না হলে সেশনজটসহ আবাসিক সংকটে পড়বে চবি শিক্ষার্থীরা।
শেয়ার করুন:

Recommended For You