বিসিবি থেকে পদত্যাগ করলেন সুজন

বিসিবি থেকে পদত্যাগ করলেন সুজন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন খালেদ মাহমুদ সুজন। বুধবার (১১ সেপ্টেম্বর) বোর্ডে পদত্যাগ পত্র জমা দিয়েছেন তিনি। তবে পদত্যাগের কারণ জানা যায়নি।

সুজন ২০০৬ সালে ক্রিকেট থেকে অবসর নেন। তবে ক্রিকেটের সঙ্গেই ছিলেন তিনি। কিছুদিন পরই নেমে পড়েন কোচিংয়ে। জাতীয় দলের সহকারী ও হেড কোচের দায়িত্বও পালন করেছেন। লম্বা সময় ধরে বোর্ড পরিচালকের পদে ছিলেন।

তার বিরুদ্ধে বিভিন্ন সময় স্বার্থ সংঘাতের অভিযোগ উঠেছে। তিনি বিসিবির পরিচালকের পদে যেমন ছিলেন, তেমনি দলের টেকনিক্যাল ডিরেক্টর ছিলেন আবার কোচিং করিয়েছেন বিপিএল ও ডিপিএলে।

শেখ হাসিনা প্রধানমন্ত্রীত্ব ছেড়ে দেশ ত্যাগের পর বিসিবিতে বেশ পরিবর্তন এসেছে। সভাপতি নাজমুল হাসান পদত্যাগ করেছেন। তার জায়গায় দায়িত্ব নিয়েছেন ফারুক আহমেদ।

পরিচালক জালাল ইউনুস পদত্যাগ করেছেন। এছাড়া নাঈমুর রহমান দুর্জয় বোর্ড থেকে সরে গেছেন। শফিউল আলম চৌধুরী নাদেলও বোর্ড পরিচালকের পদ ছেড়েছেন। অসুস্থতা দেখিয়ে ছুটি নিয়েছেন দুই পরিচালক মনজুর কাদের ও এনায়েত হোসেন সিরাজ। তারই অংশ হিসেবে ব্যক্তিগত কারণ দেখিয়ে সুজন বোর্ড থেকে সরে যেতে পারেন বলে মনে করা হচ্ছে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

লম্বা সময় ধরে বিসিবিতে একাধিক কমিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন সুজন। সর্বশেষ তিনি গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে ক্রিকেট অপারেশন্স কমিটির সহ-সভাপতির দায়িত্বেও ছিলেন।

রাজনৈতিক পট পরিবর্তনের জের ধরে দেশের নানা অঙ্গনে চলছে পরিবর্তনের হাওয়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদেও বেশ কয়েকটি পরিবর্তন এসেছে। সুজনের আগে বিসিবি পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন জালাল ইউনুস, আহমেদ সাজ্জাদুল আলম ববি, শফিউল আলম চৌধুরী নাদেল ও নাইমুর রহমান দুর্জয়ের মতো প্রভাবশালী পরিচালকেরা।

শেয়ার করুন:

Recommended For You