শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে বড় জয় পেল বাংলাদেশ নারী ‘এ’ দল

শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয় পেল বাংলাদেশ নারী ‘এ’ দল

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের আগে আগে হওয়ায় সুযোগের সদ্ব্যবহার করতে চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ‘এ’ দলের সফর হলেও পাঠিয়ে দেওয়া হয়েছে জাতীয় দলের মূল ক্রিকেটারদের। বৃষ্টির কারণে ২০ ওভারে নেমে আসা সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দিলারা আক্তার, মুর্শিদা খাতুনরা দারুণ ক্রিকেটও খেলেছে। লঙ্কান নারী ‘এ’ দলকে ৭ উইকেটে হারিয়েছে তারা।

শুরুতে ব্যাট করে শ্রীলঙ্কা নারী ‘এ’ দল ৫ উইকেট হারিয়ে ১১৩ রান তোলে। দলটির হয়ে সাথিয়া সন্দীপনী ৩৬ রান করেন। মাইসা শিহানি খেলেন ২৫ রানের ইনিংস। বাংলাদেশের ফাহিমা খাতুন ১০ রান দিয়ে ২টি এবং রাবেয়া খান ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নেন।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই ওপেনার শামিমা সুলতানাকে (১) হারায় বাংলাদেশ। এরপর দিলারা ও মুর্শিদা মিলে গড়েন ৭৪ রানের জুটি। এই জুটিতেই অবশ্য ম্যাচ নিজেদের দিকে টেনে নেয় বাংলাদেশ। পেয়ে যায় জয়ের সুবাস। যদিও জয় নিশ্চিত করে ফেরা হয়নি তাদের কারো।

৩৪ বলে ৪৭ রান করে দিলারা আউট হলে ভাঙে এই জুটি। এরপর অবশ্য দ্রুত ফেরেন মুর্শিদাও। সমান ৩৪ বলে তার ব্যাটে ৩০ রান। ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের মেয়েদের রান তখন ৮২। এরপর আর কোনো বিপদ ঘটতে দেননি নিগার সুলতানা ও রিতু মনি।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

অবিচ্ছেদ্য জুটিতে ম্যাচ শেষ করে আসেন তারা। ২১ বলে ২৪ রানে জ্যোতি ও ১৬ বলে ১১ রানে অপরাজিত ছিলেন রিতু। দুই ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙ্গর করে বাংলাদেশের মেয়েরা।

এর আগে, স্বাগতিক শ্রীলঙ্কা নারী ‘এ’ দলকে বল হাতে চেপে ধরে বাংলাদেশ। তাতে ১১৩ রানেই আটকে যায় তাদের ইনিংস। সাথিয়া সন্দীপনী করেন ইনিংস সর্বোচ্চ ৩৬ রান। মাইসা শিহানি খেলেন ২৫ রানের ইনিংস। বাংলাদেশের ফাহিমা খাতুন ১০ রান দিয়ে ২টি এবং রাবেয়া খান ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নেন।

 

শেয়ার করুন:

Recommended For You