বরগুনা জেনারেল হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে বৈষম্য বিরোধী ছাত্রদের বৈঠক 

বরগুনা জেনারেল হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে বৈষম্য বিরোধী ছাত্রদের বৈঠক 
বরগুনা জেনারেল হাসপাতাল নিয়ে বিভিন্ন সমস্যা সমাধানের জন্য তত্বাবধায়কের সাথে বৈঠক করেন বরগুনা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল। এসময় তারা হাসপাতালের বিভিন্ন সমস্যা তুলে ধরে সেগুলো দ্রুত সমাধানের বিষয়ে কি করণীয় সে বিষয়ে আলোচনা করেন। যে বিষয়গুলো নিয়ে আলোচনা হয় তার ভিতরে অন্যতম ভুল ব্লাড গ্রুপ নির্ণয় এ বিষয়ে তত্ত্বাবধায়ক ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন এবং তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের জন্য বলা হয়েছে।
ইমারজেন্সিতে পরিচ্ছন্নতাকর্মী দিয়ে চিকিৎসা সেবা দেওয়া, ভর্তি টিকেট ১৫ টাকা রাখার কথা থাকলেও ২০ টাকা রাখা,কেবিনের জন্য সরকারি ফি ৩০০ টাকা থাকলেও ৬০০ টাকা থেকে ১২০০ টাকা নেওয়া হচ্ছে,হাসপাতকে কর্তব্যরত ডাক্তার হাসপাতালে চিকিৎসা না দিয়ে ব্যক্তিগত চেম্বারের চিকিৎসা দিচ্ছে,পুরুষদের দিয়ে মহিলাদের ইসিজি করা হয়, ডাক্তারদের ব্যক্তিগত ক্লিনিক থাকায় হাসপাতালে সিজার হয়না, হাসপাতালে দালালের কারণে রোগীদের চিকিৎসা ব্যবস্থা ব্যাহত হচ্ছে হাসপাতালের ভিতরে যারা জড়িত তাদের শাস্তির আওতায় আনতে হবে।
এ সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি রেজাউল করিম বলেন, আমরা স্বাস্থ্য খাতে সংস্কার দেখতে চাই বরগুনা জেনারেল হাসপাতালের বিষয়ে অনেকগুলো অভিযোগ আমাদের কাছে এসেছে আজকে আমরা হাসপাতালে এসেছি এবং তত্ত্বাবধায়কের সাথে কথা বলেছি তিনি আমাদের কথা শুনেছেন এবং খুব দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি রকিবুল ইসলাম বাঁধন বলেন, আজকে হাসপাতালে এসে হাসপাতালের অনিয়ম ও দুর্নীতি নিয়ে যেই অভিযোগ আমরা দিয়েছি সেগুলো খুব দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন আমরা আশা করছি খুব দ্রুতই এই সমস্যাগুলো সমাধান হবে।
তিনি আরো বলেন, দীর্ঘ ১৭ বছর যাবত প্রতিটা দপ্তরে দুর্নীতি এমন একটা পর্যায়ে গিয়ে দাঁড়িয়েছে যে এগুলো নির্মূল করতে একটু সময় লাগবে আমরা চেষ্টা করছি সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে ইনশাল্লাহ দুর্নীতি নির্মূল করা সম্ভব।
বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: এ. কে. এম. নজমূল  আহসান বলেন, অসম বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিদল আমার কাছে এসেছে এবং আমার হাসপাতালে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেছি যেগুলো আমার নজরে ছিল না সেগুলো নজরে এসেছে আশা করছি খুব দ্রুতই সমস্যাগুলোর সমাধান হয়ে যাবে।
শেয়ার করুন:

Recommended For You