পুঠিয়া থানায় সাবেক প্রধানমন্ত্রীসহ ৪৪১ জনের নামে হত্যা মামলা

পুঠিয়া থানায় সাবেক প্রধানমন্ত্রীসহ ৪৪১ জনের নামে হত্যা মামলা

রাজশাহীর পুঠিয়া থানায় মজির উদ্দিন হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে নিহতের স্ত্রী মাছুফা বাদী হয়ে পুঠিয়া থানায় মামলাটি দায়ের করেন। নিহত ব্যাক্তি বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের চাচা ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারি রাজশাহীর পুঠিয়ায় ২০ দলীয় রাজনৈতিক জোট আয়োজিত ‘সংবিধান ও গণতন্ত্র হত্যা দিবসের’ কর্মসূচিতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আসামিরা বিদেশি পিস্তল, দেশীয় আগ্নেয়াস্ত্র, ধারালো বড় হাঁসুয়া, রামদা, ধারালো ডেগার, চাইনিজ কুড়াল, হকিস্টিক, ধারালো ফালা, হাতুড়ি, লোহার রড, জিআই পাইপ, লাঠিসোঁটা, হাতবোমা, পেট্রোল বোমা, ককটেল ও অন্যান্য বিস্ফোরকসহ সজ্জিত হয়ে হামলা করে। এতে ঘটনাস্থলে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের চাচা মজির উদ্দিন নিহত হন।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, সাবেক এমপি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাবেক এমপি রায়হানুল হক, চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান ফকরুল ইসলাম, পুঠিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সামাদসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ১৮১ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও মামলায় ২৫০ থেকে ২৬০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এবিষয়ে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, নিহতের স্ত্রী মাছুফা পৃথক এজাহার দিয়েছেন। মাছুফাকে বাদি করে মামলা রেকর্ড করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন:

Recommended For You