সড়ক পরিবহন উপদেষ্টার সঙ্গে যুক্তরাষ্ট্র দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স সাক্ষাৎ

সড়ক পরিবহন উপদেষ্টার সঙ্গে যুক্তরাষ্ট্র দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স সাক্ষাৎ

সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা জনাব মুহাম্মদ ফাওজুল কবির খান’র সাথে আজ দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের অফিসকক্ষে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স Helen LaFave এর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা দু’দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক খাতে পারস্পরিক অংশীদারিত্ব ও সহযোগিতার জন্য যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান। এ সময় তিনি দুর্নীতি, অন্যায়-অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে এ সরকারের কঠোর ও অনমনীয় অবস্থান সম্পর্কে চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে অবহিত করেন।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

উপদেষ্টা বলেন, ইতোমধ্যে সরকার জনগণের নিকট স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে Bangladesh Energy Regulatory Commission (BERC)-এর ৩৪(ক) ধারা বাদ দেয়া হয়েছে। উন্মুক্ত প্রতিযোগিতামূলক টেন্ডারের মাধ্যমে প্রকিউরমেন্ট প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশনা দিয়েছেন জানিয়ে উপদেষ্টা আরও বলেন, বিদ্যুৎ ও জ্বালানী খাতের বোর্ডগুলো সংস্কার এবং পুর্নগঠন করা হচ্ছে।

অন্তর্বর্তীকালীন সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে চার্জ দ্যা অ্যাফেয়ার্স বলেন, বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানী সমৃদ্ধকরণ ও প্রযুক্তিগত দিকগুলোকে গুরুত্ব দিয়ে Battery Energy Storage System তৈরি এবং ট্রেনের লোকমোটিভ ক্রয়েও সহায়তা করবে যুক্তরাষ্ট্র। এছাড়াও, Land Based Gas plant-এ বিনিয়োগ ও ভবিষ্যতে সড়ক, ব্রীজ ও টানেল নির্মাণে বাংলাদেশের পাশে থাকার বিষয়ে চার্জ দ্যা অ্যাফেয়ার্স উপদেষ্টাকে আশ্বস্ত করেন।

বৈঠকে যুক্তরাষ্ট্র দূতাবাসের ভারপ্রাপ্ত অর্থনৈতিক প্রধান James Gardiner, USAID’র মিশন পরিচালক Reed Aeschliman, কমার্শিয়াল লিড John Fay সহ মন্ত্রণালয়ের ঊধ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Recommended For You