১০০ ইলিশের দাম দেড় লক্ষ টাকা!

১০০ ইলিশের দাম দেড় লক্ষ টাকা!
কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্র বা ফিশারীঘাটে ১ কেজি ওজনের ১০০ টি ইলিশ বিক্রি হচ্ছে দেড় লক্ষ টাকায়। পাইকারী দামে ট্রলার মালিক থেকে মাছগুলো কিনে নিচ্ছেন ব্যবসায়ীরা। এছাড়া ৯০০ গ্রাম ওজনের ১০০ টি মাছ ১ লক্ষ ১৫ থেকে ২০ হাজার টাকা এবং ৮০০ গ্রাম ওজনের ১০০ টি ইলিশ ১ লক্ষ থেকে ১ লক্ষ ১৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে। 
বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে সরেজমিনে দেখা যায়, মৎস্য অবতরণ কেন্দ্রগুলোতে ট্রলার থেকে মাছ নামিয়ে স্তূপ করার পর দরদাম চলছে। যিনি বেশি দাম হাঁকছেন তার কাছেই মাছ বিক্রি করছেন ট্রলারমালিকরা। এরপর মাছগুলো বরফে ঢেকে বিশেষ কায়দায় সংরক্ষণ ও ঝুড়ি ভর্তি করে পরিবহনে তোলা হচ্ছে। এরপর তা চলে যাচ্ছে দেশের নানা প্রান্তে।
ব্যবসায়ীরা জানিয়েছেন বৈরী আবহাওয়া পরিস্থিতি থাকায় কয়েকদিন মাছ ধরতে যেতে পারেনি জেলেরা। একারণে ফিশারীঘাটে মাছের সংখ্যা কম। একারণে দাম একটু বেশি।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

মোহাম্মদ সেলিম নামের একজন ব্যবসায়ী জানিয়েছেন, ১ হাজার কেজি দেড় লক্ষ, ৯০ কেজি এক লক্ষ ১৫/২০ এবং ৮০ কেজি ১ থেকে ১ লক্ষ ১৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে। মাছ ধরে ট্রলার কম এসেছে একারণে দাম একটু বেশি। কিছুদিন পর দাম কমে আসবে। সকল ট্রলার এখন সাগরে মাছ ধরছে।
আল্লাহর দান ট্রলারের মালিক শামশুল আলম জানান, আজকে ট্রলার কম ভিড়েছে। প্রায় ১০ টি ট্রলার ভিড়েছে। যেগুলোতে ২০ থেকে ২৫ হাজার ইলিশ হবে। মাছ কম হওয়াতে দাম ভালো পাওয়া যাচ্ছে।
ইলিশ ছাড়াও কক্সবাজারের ফিশারীঘাটে টুনা, কোরাল, লইট্যা, ফাইস্যা, চাপিলা, পোয়া মাছসহ বিভিন্ন ধরনের মাছবোঝাই ট্রলার নিয়ে ফিরছেন জেলেরা।’
শেয়ার করুন:

Recommended For You