সাংবাদিকদের নামে মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

সাংবাদিকদের নামে মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

রাজশাহীসহ দেশব্যাপী সাংবাদিকদের নামে মামলা ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছেন গণমাধ্যমকর্মীরা। ছাত্র-জনতার অভ্যুথানের পর একটি নতুন দেশ বিনির্মাণে যখন বর্তমান সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, তখন একটি গোষ্টি সরকারকে বিতর্কিত করতেই সাংবাদিকদের নামে মামলাসহ নানাভাবে হয়রানি করে যাচ্ছে। এটি স্বাধীন সাংবাকিতার জন্য হুমকি। সাংবাদিকদের কণ্ঠরোধ করতেই একের পর এক মামলা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত রাজশাহী সাংবাদিক ইউনিয়নের আয়োজনে ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালন করা হয়।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে সনাক রাজশাহী জেলা সভাপতি আহমেদ শফি উদ্দিন, বিএফইউজের যুগ্ম-মহাসচিব রাশেদ ইবনে ওবায়েদ, জ্যেষ্ঠ সাংবাদিক তৈবুর রহমান, শিবলী নোমান, তানজিমুল হক, বদরুল হাসান লিটন, আসাদুজ্জামান আসাদ, সাইফুর রহমান রকি, সৌরভ হাবিব প্রমুখ বক্তব্য দেন।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

ওই সময় সাংবাদিকতরা বলেন, ‘রাজশাহীর গণমাধ্যকর্মীরা সবসময় অন্যায়ের বিরুদ্ধে ছিলেন সোচ্চার। কিন্তু এখানেও হয়রানির জন্য ১৪ জন সাংবাদিকের নামে মামলা দায়ের করা হয়েছে। এর মাধ্যমে স্বাধীন সাংবাদিকতার হস্তক্ষেপ করার চেষ্টা চালানো হচ্ছে। দ্রুত সাংবাদিকদের নামে দায়েরকৃত মামলাগুলো প্রত্যাহার করা না হলে সাংবাদিকরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।

একটি চক্র সাংবাদিকদের নামে মিথ্যা মামলা করতে উৎসাহ যোগাচ্ছে। এই গোষ্ঠিকে রুখতে সকল রাজনৈতিক দলের নেতাদেরকেই এগিয়ে আসতে হবে। এছাড়া দেশে আরও বিশৃঙ্খলা তৈরী করবে ওই চক্রটি। এর জন্য সরকারকে দ্রুত পদক্ষেপ নিতে হবে। দ্রুত এসব মামলা প্রত্যাহারে সরকারকে এগিয়ে আসতে হবে।

শেয়ার করুন:

Recommended For You