মহেশখালীর ধলঘাটার বাচ্চু চেয়ারম্যান অস্ত্রসহ আটক

মহেশখালীর ধলঘাটার বাচ্চু চেয়ারম্যান অস্ত্রসহ আটক
মহেশখালীর ধলঘাটা ইউপির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ বাচ্চুকে অস্ত্রসহ গ্রেফতার করেছে বাংলাদেশ নৌবাহিনী।
মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় উপজেলার ধলঘাটা ইউনিয়নের মুহুরিঘোনা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সূত্র জানায়, এসময় বাচ্চুর হেফাজত থেকে দেশীয় তৈরি অস্ত্র ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
বাচ্চুকে গ্রেফতারের কথা ছড়িয়ে পড়লে তার সমর্থিত স্থানীয় লোকজন নৌবাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে দেখা যায়। এসময় অভিযানে থাকা সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয় বলে জানাযায়।
ইউনিয়নটির সাবেক এই চেয়ারম্যান গত ২০২৩ সালের ১৭ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

অভিযোগ রয়েছে আহসান উল্লাহ বাচ্চু চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তার নিয়ন্ত্রণে একটি সশস্ত্র সন্ত্রাসী বাহিনী গড়ে উঠে। তারা উপকূলের বিভিন্ন চিংড়িঘের ও মাছের প্রজেক্ট দখল করে আধিপত্য বিস্তার করতো। এছাড়া ধলঘাটা উপকূলের একমাত্র সাইক্লোন শেল্টার দখল করে রাখার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
বাচ্চু চেয়ারম্যান আটকের বিষয়ে এখনো আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর বক্তব্য পাওয়া যায়নি।
তবে এ-বিষেয়ে জানতে চাইলে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, বাংলাদেশ নৌবাহিনী বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আটককৃত কাউকে এখনো মহেশখালী থানায় আনা হয়নি। যদি কাউকে আটক করে থানায় সোপর্দ করা হয় পরে তা বিস্তারিত জানানো হবে, এবং আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
শেয়ার করুন:

Recommended For You