প্রকাশ্যে ধর্ষণের হুমকিতে বিক্ষুব্ধ মিমি যা বললেন

প্রকাশ্যে ধর্ষণের হুমকি পেয়ে যা বললেন মিমি

আরজি কর হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার ঘটনায় কলকাতায় চলছে বিক্ষোভ। নারীদের নিরাপত্তা নিয়ে একাধিক দাবিও উঠেছে। ঠিক এমন সময় প্রকাশ্যে ধর্ষণের হুমকি পেলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যেই বিষয়টাকে সামনে এনে প্রতিবাদ জানিয়েছেন অভিনেত্রী।

আনন্দবাজার প্রতিবেদনের সূত্রে জানা যায়, আরজি করকাণ্ডে মৃত্যুর প্রতিবাদ জানিয়ে মাঠে নেমেছিলেন টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী। চেয়েছিলেন মেয়েদের নিরাপত্তার অধিকার। এক সপ্তাহের মধ্যে সেই মিমিকেই সামাজিকমাধ্যমে সরাসরি ধর্ষণের হুমকি দিলেন এক নেটিজেন। এদিকে গত ১৬ আগস্ট নিহত চিকিৎসকের পরিবারকে ১০ লাখ আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই ক্ষতিপূরণ নিতে অস্বীকার করেন নির্যাতিতার বাবা-মা। এবার সেই প্রসঙ্গ টেনে সামাজিকমাধ্যমে তৃণমূলের সাবেক সংসদ সদস্য ও অভিনেত্রী মিমিকে সরাসরি ধর্ষণের হুমকি দিলেন এক নেটিজেন।

রাশিদুল নামের সেই অ্যাকাউন্ট থেকে লেখা হয়েছে— ‘মিমি শুধু একটা মেয়ে বলে তার জন্য খারাপ ভাষা ব্যবহার করতে পারছি না। আজ যদি এ ঘটনা মিমির সঙ্গে ঘটত, তাহলে কী করতিস? মিমির পরিবারকেও ১০ লাখ টাকা দিতিস নাকি? তাহলে মিমিকে আমার ঘরে পাঠিয়ে দিস আমি দিয়ে দেব ১০ লাখ ওর পরিবারকে।’

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

আর স্বভাব চরিত্রে বরাবরই স্পষ্টবাদী মিমি নিজের দৃঢ় মতপ্রকাশ করেন। আরজি করকাণ্ডে বিচার চেয়েও তাই পথে নামেন তিনি। তার পর তাকে পেতে হল ধর্ষণের হুমকি। মিমি নিজেই সামাজিকমাধ্যমে পোস্ট করে লেখেন— এক নেটিজেন তাকে উদ্দেশ্য করে লিখেছেন—  আজ যদি এ ঘটনা মিমির সঙ্গে ঘটত তা হলে কী করত? মিমির পরিবারকে ১০ লাখ টাকা দিত নাকি? তা হলে মিমিকে আমার ঘরে পাঠিয়ে দেওয়া হলে আমি দিয়ে দেবো ১০ লাখ টাকা ওর পরিবারকে। এর সঙ্গে কিছু অশ্লীল বাক্যও ব্যবহার করেন ওই নেটিজেন।

সেই পোস্ট শেয়ার করে মিমি লিখেছেন, ‘আর আমরা একজন মহিলার জন্যই ন্যায় বিচার চাইছি, তাই না? এরা অনেকের মধ্যে কিছুজন। এখন ধর্ষণের হুমকিকে নর্মলাইজ করে ফেলেছে এই বিষাক্ত পুরুষ সমাজ। একই সঙ্গে ভিড়ের মধ্যে মিশে গিয়ে বলছে যে তারা নাকি মেয়েদের পাশে আছেন! এটা কোন শিক্ষার পরিচয়?’

শেয়ার করুন:

Recommended For You