ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিনের পদত্যাগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিনের পদত্যাগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ( ঢাবি) কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির পদত্যাগ করেছেন। পদত্যাগের সময় অধ্যাপক আব্দুল বাছিরকে নিয়ে কোরআন তেলাওয়াত এবং পাশাপাশি তার হেদায়েতের জন্য হাত তুলে মোনাজাতও করেন শিক্ষার্থীরা।

সোমবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১২টায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ পত্রে সাক্ষর করেন অধ্যাপক আব্দুল বাছির। শিক্ষার্থীদের আন্দোলনের ফলে অধ্যাপক আব্দুল বাছির মৌখিক পদত্যাগের ঘোষণা দেওয়ার পাশাপাশি পদত্যাগ পত্রে সাক্ষর করেন। এর আগে দুপুর ১২টা থেকে শিক্ষার্থীরা কলা অনুষদের সামনে এবং ডিন অফিসের ভিতরে পদত্যাগের দাবিতে মিছিল করে। শিক্ষার্থীদের অভিযোগ তিনি পালাতক ফ্যাসিস্ট সরকারকে সমর্থন দিয়েছিলেন এবং শিক্ষার্থীদের উপর হামলা হলেও কোন প্রতিক্রিয়া জানাননি।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন  

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ঐতিহাসিক বটতলায় রমজান মাসকে স্বাগত জানিয়ে চলতি বছরের গত ১০ মার্চ কোরআন তেলাওয়াত অনুষ্ঠানের আয়োজন করে আরবি বিভাগের একদল শিক্ষার্থী। কোরআন তেলাওয়াতের ঐ অনুষ্ঠানে তিনি বাধাদান করেন এবং আয়োজনের সঙ্গে সম্পৃক্ত শিক্ষার্থীদের শোকজ করেন। সেই ঘটনায় তিনি ব্যাপক সমালোচনার মুখে পড়েন।

পদত্যাগ করার সময় অধ্যাপক আব্দুল বাছির বলেন, আমি নিজ থেকেই আজ পদত্যাগের জন্য প্রস্তুত ছিলাম। আমি শিক্ষার্থীদের বিপক্ষে যেতে চাইনি, কোরআন তেলোয়াত নিয়ে শিক্ষার্থীদেরকে চাপের মুখে জবাবদিহি করতে হয়েছে। তিনি জানান, প্রশাসন এবং গোয়েন্দা সংস্থা থেকে তাকে চাপ দেওয়া হয়েছে। পূর্বে কোরআন তেলাওয়াতে বাধা দেয়ার জবাব দেওয়ার জন্য শিক্ষার্থীরা তার অফিসে রুমে গিয়ে কোরআন তেলাওয়াত করেন এবং সম্মিলিত ভাবে হাত তুলে তার হেদায়েতের জন্য দোয়া করেন।

 

শেয়ার করুন:

Recommended For You