ঠাকুরগাঁওয়ে ট্রাফিক এর দায়িত্ব পালন করছে শ্রমিকরা

ঠাকুরগাঁও শহর আর্ট গ্যালারি সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ কাজ করছে কিছু শ্রমিক। শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতনের পর দেশের আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। এমন পরিস্থিতিতে ঠাকুরগাঁও বিভিন্ন মোড়ে শিক্ষার্থীদের সঙ্গে মিলেমিশে সাধারণ মানুষকে ট্রাফিকের দায়িত্ব পালন করতে দেখা গেছে।এবং সেই ধারাবাহিকতায় ঠাকুরগাঁও আর্ট গ্যালারিতে আনোয়ার এর নেতৃত্বে কিছু শ্রমিক ট্রাফিক এর দায়িত্ব পালন করছে।
সোমবার (১৩ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত ঠাকুরগাঁও আর্ট গ্যালারি  মোড়ে এমন চিত্র দেখা গেছে।
সরেজমিনে গিয়ে শহরে মোড় ঘুরে দেখা যায়, সীমিত পরিসরে হলেও অনেকটা স্বাভাবিকভাবে চলছে গণপরিবহনসহ অন্যান্য যানবাহন।
ঠাকুরগাঁও বিভিন্ন এলাকা থেকে আসা সড়কগুলো গুরুত্বপূর্ণ আর্ট গ্যালারি চৌরাস্তা মোড় মিলিত হওয়ায় বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। লাগছে জট।
পরিস্থিতি নিয়ন্ত্রণে সকাল থেকেই বেশ কয়েকজন শিক্ষার্থী ও সাধারণ মানুষ ট্রাফিকের কাজ করে যাচ্ছেন। তাদের এমন উদ্যোগ দেখে অনেকেই প্রশংসা করছেন। সেই সাথে ঠাকুরগাঁও আর্ট গ্যালারিতে আনোয়ার এর নেতৃত্বে কিছু শ্রমিক ট্রাফিক এর দায়িত্ব পালন করছে।
কেউ পানি এনে দিচ্ছেন তাদের, কেউবা আইসক্রিম। তাদের প্রচেষ্টা এ দুই মোড়ে যানবাহন চলাচলও অনেকটা স্বাভাবিক রয়েছে।
ট্রাফিকের আনোয়ার নামে এক ব্যক্তির সঙ্গে কথা হয় আর্ট গ্যালারি  মোড়ে। সে অবসর প্রাপ্ত বিমান বাহিনিতে চাকরি করত। আর্ট গ্যালারিতে এখানে এসে ট্রাফিকের কাজ করছেন।
তিনি বলেন, এখন যেহেতু ট্রাফিক নেই, তাই সাধারণ মানুষের চলাচলে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেজন্য সকাল সকাল থেকে এখানে যানবাহন নিয়ন্ত্রণ করছি। মানুষের জন্য এ কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
শেয়ার করুন:

Recommended For You