উত্তাল পাবনা শহর শিক্ষার্থীদের গণমিছিল

উত্তাল পাবনা শহর শিক্ষার্থীদের গণমিছিল
কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের হত্যার বিচার ও মামলা প্রত্যাহারসহ ৯ দফা দাবিতে উত্তাল পাবনা শহর। প্রতি দিন শহরজুড়ে শিক্ষার্থীদের গণমিছিল করতে দেখা গেছে।
কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের গণমিছিল শনিবার (৩ আগস্ট) দুপুরে বৃষ্টি উপেক্ষা করে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ গেটে জড়ো হয়ে শহর প্রদক্ষিণ করেন।
এর আগে গতকাল শুক্রবার পাবনা-ঢাকা মহাসড়কে শান্তিপূর্ণ গণমিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ গণমিছিলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করতে দেখা গেছে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনের ডাকে শুক্রবার (২ আগস্ট) বাদ জুমা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
এসময় ছাত্র-জনতা ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব দে’; ‘আপোষ না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’; ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’; ‘স্বৈরাচারীর গতিতে, আগুন লাগাও এক সাথে’ ইত্যাদি শ্লোগান দেন।
শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিলে শান্তিপুর্ণভাবে অবস্থান নেয় পুলিশ, বিজিবি, ডিবি, র‍‍বসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এসময় পুলিশের সাজোয়া যানও মোতায়েন করতে দেখা গেছে।
কিন্তু শিক্ষার্থীদের প্রথমে কথা বলেন পুলিশ কর্মকর্তারা। শিক্ষার্থীরা শান্তিপুর্ণভাবে মিছিল করার প্রতিশ্রুতি দিলে এতে সহযোগিতা করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে মিছিল করে চলে যান শিক্ষার্থীরা।
এবিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, ‘বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনের পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে শান্তিপূর্ণভাবে মিছিল করে চলে গেছেন। পরিস্থিতি এখন শান্ত।
শেয়ার করুন:

Recommended For You