কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থনে যা বললেন তাহসান

কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থনে যা বললেন তাহসান

সরকারি চাকরিতে কোটা সংস্কার চেয়ে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয়ে পড়েছিল সারা দেশ। আন্দোলন যখন সহিংসতায় রূপ নেয়, তখন শিক্ষার্থীদের পক্ষে আওয়াজ তুলতে শুরু করেন বিনোদন অঙ্গনের তারকারাও।

গত এক সপ্তাহে উত্তপ্ত পরিস্থিতি কিছুটা শান্ত হয়েছে। তবে এই মুহূর্তে আন্দোলন ঘিরে সংঘাত-সহিংসতায় নিহত ও গণগ্রেপ্তার-হয়রানির ঘটনায় যে যার মতো প্রতিবাদ জানাচ্ছেন।তারকাদেরও দেখা যাচ্ছে এই ইস্যুতে প্রতিবাদ জানাতে। এবার সেই দলে যোগ দিলেন জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান।

ডব্লিউ জি নিউজের সর্বশেষ খবর পেতে https://worldglobal24.com/latest/ গুগল নিউজ অনুসরণ করুন

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে এক ফেসবুক পোস্টে সহিংসতায় নিহতদের স্মরণে প্রতিবাদী কণ্ঠে আওয়াজ তোলেন তাহসান। জানান নিপীড়িত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান।ফেসবুকে একটি প্রতিবাদী কবিতা লিখে নিজের অনুভূতি প্রকাশ করেন গায়ক। তার কবিতায় উঠে আসে নিহতদের প্রতি সহানুভূতি। দেশ ও ছাত্রসমাজের জন্য কিছু করতে না পারার আক্ষেপও ফুটে ওঠে কবিতার লাইনে। সেই সঙ্গে শান্তি কামনায় ও আগামীর সুন্দর দেশ গড়তে তারুণ্যের প্রতি আহ্বানও জানানো হয় কবিতায়।

এদিকে তাহসানের এই পোস্টটি শেয়ার করার পরপরই গায়ককে ধন্যবাদ জানাতে দেখা যায় অনেক ভক্তকে। আবার নেটিজেনদের একাংশ বেশ সমালোচনা করেন তাহসানকে নিয়ে। তাদের দাবি, সময়ের সঙ্গে সুযোগ নিয়েছেন তাহসান; যেখানে আন্দোলন ঘিরে শুরু থেকেই সরব ছিলেন অধিকাংশ তারকা। অথচ এমন উদ্ভূত পরিস্থিতি সৃষ্টির অনেকটা সময় অতিবাহিত হওয়ার পর শিক্ষার্থীদের পক্ষে তাহসানের সাড়া দেওয়ায় হতাশা প্রকাশ করেন অনেকে।

শেয়ার করুন:

Recommended For You