শ্যামনগরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ও মৎস্য পুরস্কার বিতরণ

শ্যামনগরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ও মৎস্য পুরস্কার বিতরণ

শ্যামনগরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ও মৎস্য পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়েছে। বুধবার (৩১ জুলাই) ১২টায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলা পরিষদ হল রুমে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন, আলোচনাসভা, মৎস্য পুরস্কার বিতরণ ও মাছের পোনা অবমুক্ত করা হয়।

শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার ডা.সঞ্জিব দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সহ মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম আতাউল হক দোলন। প্রধান অতিথি বক্তব্যে বলেন মাছে ভাতে বাঙালী বলা হলেও এখন মাছ কমে গেছে। বিশেষ করে স্থানীয় প্রজাতির মাছ। জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দূর্যোগ জনিত কারণে হারিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন। তিনি আরও বলেন উপকুলীয় এলাকায় লবনাক্ততা বৃদ্ধি পাওয়ায় মিষ্টি পানির মাছও কমে যাচ্ছে।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ জামান সাঈদ, শ্যামনগর সরকারি মহসীন ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.এ কে এম আব্দুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, বীর মুক্তিযোদ্ধা দেবী রঞ্জন মন্ডল, কাঁকড়া চাষি আবুবকর সিদ্দিক প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তুষার মজুমদার। তিনি বক্তব্যে মৎস্য সেক্টরের সফলতা তুলে ধরেন।

অনুষ্ঠানে সাদা মাছ উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় এস এম জিয়াউল হক পলাশ, সফটসেল কাঁকড়া উৎপাদনে আবুবকর সিদ্দিক ও বাগদা উৎপাদনে রমজাননগর ইউপির বাগদা চিংড়ী চাষি সমিতিকে মৎস্য পুরস্কার প্রদান করা হয়।
পরবর্তীতে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামান্য চিত্র প্রদর্শন ও  র‌্যালী শেষে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন প্রধান অতিথি সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম আতাউল হক দোলন।

ছবি- শ্যামনগরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করছেন প্রধান অতিথি সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম আতাউল হক দোলন।

শেয়ার করুন:

Recommended For You