আন্দোলনকারীদের পুলিশ রিকশা করে বাড়ি পাঠিয়ে দিয়েছে

মার্চ করতে আসা আন্দোলনকারীদের পুলিশ রিকশা করে বাড়ি পাঠিয়ে দিয়েছে
কোটা সংস্কার আন্দোলনে সৃষ্ট সহিংসতায় নিহত, গণগ্রেফতার, মামলা ও গুমের প্রতিবাদে এবং ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে মিরপুরে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি পালনে মিছিল নিয়ে নামেন একদল আন্দোলনকারী।
বুধবার (৩১ জুলাই) দুপুর দেড়টার দিকে মিরপুর বেনারসি পল্লির একটি সড়কে নামেন তারা। এসময় প্রায় ২০ জনের একটি পুলিশ দল বাইক নিয়ে আন্দোলনকারীদের ঘিরে ধরে। পুলিশ আন্দোলনকারীদের ফিরে যেতে বলে। পরে তাদের বুঝিয়ে রিকশায় উঠিয়ে বাড়ি পাঠিয়ে দেয়।
এদিকে কয়েক মিটার দূরে মিরপুর ১০ নম্বর এলাকায়  প্রধান সড়কে অবস্থান নেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। তারা আন্দোলনকারীদের দেখে প্রতিহত করতে এগিয়ে যান। এসময় সহিংসতা এড়াতে পুলিশ মাঝে এসে দুই পক্ষকে দুই দিকে সরিয়ে দেয়। আন্দোলনকারীরা সরে গেলে তার কিছু পরে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা বেনারসি পল্লির সড়কে মিছিল নিয়ে নামেন।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

ঘটনাস্থলে থাকা মিরপুর মডেল থানার দায়িত্বপ্রাপ্ত একাধিক (এসআই) উপপরিদর্শক বলেন, শিক্ষার্থীরা আজ কী আন্দোলনে নেমেছে তারা বলতেই পারে না। তারা (শিক্ষার্থীরা) প্রায় ২০ মিনিটের মতো রাস্তায় মিছিল করলো। আমার তাদের বুঝিয়ে যার যার বাসায় পাঠিয়ে দিয়েছি। আজ কোনও অপ্রীতিকর ঘটনা ঘটতে দেইনি আমরা।
এর আগে, মঙ্গলবার রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি ঘোষণা করা হয়। এতে বলা হয়, হত্যা, গ্রেফতার, হামলা, মামলা, গুমের প্রতিবাদে; জাতিসংঘের মাধ্যমে তদন্তের পর বিচারের দাবিতে এবং ছাত্রসমাজের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশের সব আদালত, ক্যাম্পাস ও রাজপথে বুধবার ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি পালন করা হবে।
শেয়ার করুন:

Recommended For You